শেয়ার
 
Comments

বিশ্ব নেতারা ভারতের ৭৬তম স্বাধীনতা দিবসে শুভেচ্ছা এবং মঙ্গল কামনা করায় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী তাঁদের ধন্যবাদ জানিয়েছেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর এক ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেছেন;

“প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ স্বাধীনতা দিবসে আপনার শুভেচ্ছার জন্য ধন্যবাদ। ভারত-অস্ট্রেলিয়া বন্ধুত্বের সম্পর্ক সময়ের সঙ্গে পরীক্ষিত এবং তা দু-দেশের জনগণের উপকারে লেগেছে।”

মালদ্বীপের রাষ্ট্রপতির ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেছেন;

“রাষ্ট্রপতি @ibusolih আমাদের স্বাধীনতা দিবসে আপনার শুভেচ্ছায় কৃতজ্ঞ। সুদৃঢ় ভারত-মালদ্বীপ বন্ধুত্ব নিয়ে আপনার বক্তব্যকে আমি সর্বান্তকরণে সমর্থন করি।”

ফ্রান্সের রাষ্ট্রপতির ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেছেন;

“রাষ্ট্রপতি @EmmanuelMacron স্বাধীনতা দিবসে আপনার শুভেচ্ছা মন ছুঁয়ে গেছে। ভারত সত্যি সত্যিই ফ্রান্সের সঙ্গে গভীর সম্পর্ক চাই। বিশ্বের কল্যাণের স্বার্থেই আমাদের দ্বিপাক্ষিক সহযোগিতার সম্পর্ক।”

ভুটানের প্রধানমন্ত্রীর ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেছেন;

“@PMBhutan Lotay Tshering – কে স্বাধীনতা দিবসে তাঁর শুভেচ্ছায় ধন্যবাদ জানাই। নিকটতম প্রতিবেশী এবং মূল্যবান বন্ধু হিসেবে ভুটানের সঙ্গে বিশেষ সম্পর্ক সমগ্র ভারতবাসী মন থেকে চায়।”

ডোমিনিকা কমনওয়েলথ-এর প্রধানমন্ত্রীর ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেছেন;

“আমাদের স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী রুজভেল্ট স্কেরিট-এর শুভেচ্ছায় তাঁকে ধন্যবাদ জানাই। ভারত এবং ডোমিনিকা কমনওয়েলথ-এর দ্বিপাক্ষিক সম্পর্ক আগামীদিনে উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে আশা ব্যক্ত করছি।”

মরিশাসের প্রধানমন্ত্রীর ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেছেন;

“প্রবীন্দ কুমার জুগনাউথ স্বাধীনতা দিবসে আপনার শুভেচ্ছায় সম্মানিত বোধ করছি। ভারত-মরিশাসের মধ্যে গভীর সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে। আমাদের দেশবাসীর স্বার্থ সংশ্লিষ্ট বিস্তৃত ক্ষেত্রে আমরা উভয় দেশ পারস্পরিক সহযোগিতা করছি।”

মাদাগাস্কারের রাষ্ট্রপতির ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেন;

“রাষ্ট্রপতি আন্দ্রেই রাজোলিনা আমাদের স্বাধীনতা দিবসে আপনার শুভেচ্ছার জন্য ধন্যবাদ। একজন বিশ্বস্ত এবং উন্নয়নমূলক বন্ধু হিসেবে আমাদের জনগণের কল্যাণে ভারত সবসময় মাদাগাস্কারের সঙ্গে কাজ করবে।”

নেপালের প্রধানমন্ত্রীর ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেন;

“প্রধানমন্ত্রী @SherBDeuba আপনার শুভেচ্ছার জন্য ধন্যবাদ। আশা করছি আগামীদিনে ভারত-নেপাল বন্ধুত্ব উত্তরোত্তর বৃদ্ধি পাবে।”

জার্মানির চ্যান্সেলরের ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেছেন;

“স্বাধীনতা দিবসের শুভেচ্ছার জন্য আমি চ্যান্সেলর স্কোলজকে ধন্যবাদ জানাই। ভারত এবং জার্মানি গুরুত্বপূর্ণ অংশীদার এবং আমাদের বহুমুখী সহযোগিতা প্রাণবন্ত এবং আমাদের জনগণের জন্য কল্যাণকর"।

জিম্বাবুয়ের রাষ্ট্রপতির ট্যুইটের উত্তরে প্রধানমন্ত্রী বলেছেন;

"শুভেচ্ছা জানানোর জন্য রাষ্ট্রপতি এমারসন ডাম্বুডজো নানগাগওয়ার প্রতি কৃতজ্ঞতা। আমাদের নাগরিকদের সুবিধার জন্য ভারত ও জিম্বাবুয়ের মধ্যে সম্পর্ক আরও মজবুত করার প্রয়োজনীয়তার বিষয়ে আমি তাঁর সাথে একমত"।

Share your ideas and suggestions for 'Mann Ki Baat' now!
Explore More
৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ

জনপ্রিয় ভাষণ

৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ
India saw 20.5 bn online transactions worth Rs 36 trillion in Q2

Media Coverage

India saw 20.5 bn online transactions worth Rs 36 trillion in Q2
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM responds to citizens’ comments on projects in Himachal Pradesh
October 05, 2022
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi today responded to citizens’ comments regarding projects in Himachal Pradesh. The Prime Minister is enroute to Himachal Pradesh for dedication and foundation stone laying of these projects.

On dedication of AIIMS Bilaspur, whose foundation stone was also laid by the Prime Minister: