শেয়ার
 
Comments
“মণিপুর রাজ্যের উত্থান-পতনের ইতিহাসে রাজ্যবাসীর প্রাণশক্তি ও একতা তাঁদের প্রকৃত শক্তির প্রতিফলন”
“বন্ধ ও প্রতিবন্ধকতা থেকে বেরিয়ে এসে মণিপুর শান্তির দাবি রাখে”
“দেশের ক্রীড়া ক্ষেত্রের চালিকাশক্তি হিসাবে মণিপুরকে গড়ে তোলা সরকারের অঙ্গীকার”
“অ্যাক্ট ইস্ট নীতির কেন্দ্রে উত্তর-পূর্বাঞ্চলে গড়ে তোলার ক্ষেত্রে মণিপুরের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে”
“রাজ্যের উন্নয়ন যাত্রায় প্রতিবন্ধকতাকে দূর করা হয়েছে এবং আগামী ২৫ বছর মণিপুরের উন্নয়নের অমৃতকাল”

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী মণিপুরের ৫০তম প্রতিষ্ঠা দিবসে রাজ্যবাসীকে অভিনন্দন জানিয়েছেন। এই উপলক্ষে রাজ্যের গৌরবময় যাত্রায় যাঁদের ত্যাগ ও তিতিক্ষা রয়েছে, প্রধানমন্ত্রী তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। মণিপুর রাজ্যের উত্থান-পতনের ইতিহাসে রাজ্যবাসীর প্রাণশক্তি ও একতা তাঁদের প্রকৃত শক্তির প্রতিফলন বলে শ্রী মোদী মন্তব্য করেছেন। তিনি জোর দিয়ে বলেন, রাজ্যবাসীর আশা-আকাঙ্খা সম্পর্কে বিস্তারিত তথ্য জানার ফলে তিনি তাঁদের চাহিদাগুলি উপলব্ধি করতে পেরেছেন। এর মাধ্যমে, রাজ্যের সমস্যাগুলির মোকাবিলা করা সুবিধা হয়েছে। মণিপুরের জনসাধারনের শান্তির জন্য প্রত্যাশা পূরণ হবে। আজ বন্ধ ও প্রতিবন্ধকতা থেকে বেরিয়ে এসে মণিপুর শান্তির দাবি রাখে।

প্রধানমন্ত্রী বলেছেন, ক্রীড়া ক্ষেত্রে দেশের চালিকাশক্তি হিসাবে মণিপুরকে গড়ে তুলতে সরকার অঙ্গীকারবদ্ধ। তিনি বলেন, ক্রীড়া ক্ষেত্রে মণিপুরের ছেলেমেয়েরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আর খেলাধূলার প্রতি তাঁদের উৎসাহের জন্যই দেশের প্রথম ক্রীড়া বিশ্ববিদ্যালয় মণিপুরে গড়ে উঠছে। রাজ্যের যুবক-যুবতীদের স্টার্টআপ ক্ষেত্রে সাফল্যের কথাও তিনি উল্লেখ করেন। স্থানীয় হস্তশিল্পের প্রচারের জন্য সরকারের দায়বদ্ধতার কথা শ্রী মোদী উল্লেখ করেন।

অ্যাক্ট ইস্ট নীতির কেন্দ্রে উত্তর-পূর্বাঞ্চলে গড়ে তোলার ক্ষেত্রে মণিপুরের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে প্রধানমন্ত্রী জানান। তিনি বলেন, ডবল ইঞ্জিন সরকারের আমলে মণিপুরে দীর্ঘ প্রতিক্ষিত রেল যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠেছে। জিরিবাম-তুপুল-ইম্ফল রেলপথ সহ রাজ্যের যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য কোটি কোটি টাকা ব্যয় করা হচ্ছে। একইভাবে, ইম্ফল বিমানবন্দরও আন্তর্জাতিক বিমানবন্দরের মর্যাদা পাচ্ছে। এর ফলে, দিল্লি, কলকাতা এবং বেঙ্গালুরুর সঙ্গে উত্তর-পূর্বাঞ্চলের যোগসূত্র আরও দৃঢ় হবে। মণিপুর, ভারত-মায়ানমার-থাইল্যান্ডের ত্রিস্তরীয় মহাসড়কের সুবিধাও পাবে। এই অঞ্চলে ৯ হাজার কোটি টাকার প্রাকৃতিক গ্যাস পাইপলাইন বসানো হবে।

শ্রী মোদী বলেন, রাজ্যের উন্নয়ন যাত্রায় প্রতিবন্ধকতাকে দূর করা হয়েছে এবং আগামী ২৫ বছর হবে মণিপুরের উন্নয়নের অমৃতকাল। তিনি তাঁর বক্তব্যের শেষে ডবল ইঞ্জিন সরকারের উন্নয়নের সাফল্য কামনা করেন।

Click here to read full text speech

Explore More
Do things that you enjoy and that is when you will get the maximum outcome: PM Modi at Pariksha Pe Charcha

জনপ্রিয় ভাষণ

Do things that you enjoy and that is when you will get the maximum outcome: PM Modi at Pariksha Pe Charcha
Gross NPA ratio of banks fell to six-year low of 5.9% in March: RBI

Media Coverage

Gross NPA ratio of banks fell to six-year low of 5.9% in March: RBI
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 1 জুলাই 2022
July 01, 2022
শেয়ার
 
Comments

India’s UPI is accelerating innovation in payment technology globally, creating a neutral marketplace and commerce platform that is low-cost and accessible.

Citizens show appreciation for PM Modi’s visionary leadership, good governance and infrastructure developments.