ওড়িশার কৃষকরা তাদের সন্তানদের ভবিষ্যৎ সম্পর্কে আশাবাদী

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ বিকশিত ভারত সংকল্প যাত্রার সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি প্রধানমন্ত্রী মহিলা কিষাণ ড্রোন কেন্দ্রেরও আনুষ্ঠানিক সূচনা করেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দেওঘরে এইমস-এ ১০ হাজার তম জনৌষধি কেন্দ্র জাতির উদ্দেশ্যে উৎসর্গ করেন। দেশে জনৌষধি কেন্দ্রের সদস্য সংখ্যা ১০ হাজার থেকে বাড়িয়ে ২৫ হাজার করার কর্মসূচিরও আনুষ্ঠানিক সূচনা করেন প্রধানমন্ত্রী। এ বছর প্রধানমন্ত্রী স্বাধীনতা দিবসের ভাষণে মহিলা সয়ম্ভর গোষ্ঠীগুলিকে ড্রোন প্রদান এবং জনৌষধি কেন্দ্রের সংখ্যা ১০ হাজার থেকে বাড়িয়ে ২৫ হাজার করার এই উভয় কর্মসূচির কথা ঘোষণা করেছিলেন। ফলে এই অনুষ্ঠানকে তাঁর সেই প্রতিশ্রুতি পালনের দিক হিসেবেও দেখা হচ্ছে। 

ওড়িশার রায়গড়ের এক কৃষক পূর্ণচন্দ্র বেনিয়াকে জয় জগন্নাথ বলে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। বেনিয়াজি বিভিন্ন সরকারি প্রকল্পের একজন সুবিধাভোগী। তিনি উজ্জ্বলা প্রকল্পের মতো কর্মসূচির মধ্যে দিয়ে তার জীবনে পরিবর্তনের কথা প্রধানমন্ত্রীকে জানান। প্রধানমন্ত্রীকে তিনি আরও বলেন, তিনি তার সন্তানদের উজ্জ্বল ভবিষ্যৎ সম্পর্কেও আশাবাদী। প্রধানমন্ত্রী তাঁকে পরামর্শ দেন এই যাত্রার সঙ্গে যুক্ত আধিকারিকের কাছ থেকে তাঁর কাজে লাগতে পারে এ রকম আর কি কি প্রকল্প রয়েছে তা জেনে নেওয়ার জন্য। 

 

Explore More
ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
Smart City projects turn Kashi into 'Brand  Banaras'

Media Coverage

Smart City projects turn Kashi into 'Brand Banaras'
NM on the go

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
Prime Minister expresses grief over the demise of legendary singer, Pankaj Udhas
February 26, 2024

The Prime Minister, Shri Narendra Modi has expressed deep grief over the demise of legendary singer, Pankaj Udhas. Recalling his various interactions with Pankaj Udhas, Shri Modi said that Pankaj Udhas Ji was a beacon of Indian music, whose melodies transcended generations. His departure leaves a void in the music world that can never be filled, Shri Modi further added.

The Prime Minister posted on X;

“We mourn the loss of Pankaj Udhas Ji, whose singing conveyed a range of emotions and whose Ghazals spoke directly to the soul. He was a beacon of Indian music, whose melodies transcended generations. I recall my various interactions with him over the years.

His departure leaves a void in the music world that can never be filled. Condolences to his family and admirers. Om Shanti.”