শেয়ার
 
Comments

সৌদি আরবের রিয়াধে মঙ্গলবার ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ ফোরামের ফাঁকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জর্ডনের রাজা দ্বিতীয় আব্দুল্লা বিন আল- হুসেনের সঙ্গে বৈঠক করেন। দুই নেতা দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও মজবুত করার পন্হা-পদ্ধতি নিয়ে আলোচনা করেন। গত বছর ২৭ ফেব্রুয়ারী থেকে পয়লা মার্চ পর্যন্ত জর্ডনের রাজার ভারত সফরের সময় স্বাক্ষরিত সমঝোতাপত্র ও চুক্তিগুলির রূপায়ণের অগ্রগতি নিয়েও তাদের মধ্যে কথা হয়। মধ্যপ্রাচ্যে শান্তি প্রক্রিয়া ও অন্যান্য আঞ্চলিক অগ্রগতির বিষয়গুলি নিয়েও দুই নেতা আলোচনা করেন। সন্ত্রাস দমনে সহযোগিতা নিয়েও তাঁদের মধ্যে কথা হয়।

ভারত ও জর্ডনের মধ্যে সুপ্রাচীন কাল থেকে ঐতিহাসিক যোগসূত্র, সাংস্কৃতিক পরম্পরা এবং মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ রয়েছে। ২০১৮তে প্রধানমন্ত্রীর জর্ডন সফর এবং সেদেশের রাজার ভারত সফর দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও মজবুত করতে নতুন গতি সঞ্চার করেছে। দুই দেশের মধ্যে এই সম্পর্ক পারস্পরিক শ্রদ্ধা তথা একাধিক দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও বহুপাক্ষিক বিষয়ে বোঝাপড়ার ওপর গড়ে উঠেছে।

 

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার রিয়াধে সৌদি-আরবের পরিবেশ, জল ও কৃষি মন্ত্রী আব্দুলরহমান আল- ফাদলির সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী বলেছেন, পরিবেশ, জল ও কৃষিক্ষেত্রে দুই দেশের মধ্যে সহযোগিতা গড়ে ওঠার ব্যাপক সম্ভাবনা রয়েছে। তিনি আরও বলেন, পরিবেশের সংরক্ষণ ও সুরক্ষায় তথা জলসম্পদের সুদক্ষ ব্যবহারে দুই দেশ একযোগে কাজ করতে অঙ্গিকারবদ্ধ।

HE Ahmad Bin Salman Al Rajhi, Minister of Labour and Social Development called on PM Modi:

Prime Minister Narendra Modi interacted with His Excellency Ahmad Bin Salman Al Rajhi, Saudi Arabia’s Minister of Labour and Social Development. A wide range of issues were discussed during the meeting.

 

HRH Prince Abdulaziz bin Salman, Saudi Arabia’s Minister of Energy had a productive meeting with the PM

ডোনেশন
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
‘Salute and contribute’: PM Modi urges citizens on Armed Forces Flag Day

Media Coverage

‘Salute and contribute’: PM Modi urges citizens on Armed Forces Flag Day
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM condoles loss of lives in fire at Delhi’s Anaj Mandi
December 08, 2019
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi has condoled the loss of lives in fire at Delhi’s Anaj Mandi on Rani Jhansi Road.

“The fire in Delhi’s Anaj Mandi on Rani Jhansi Road is extremely horrific. My thoughts are with those who lost their loved ones. Wishing the injured a quick recovery. Authorities are providing all possible assistance at the site of the tragedy”, the Prime Minister said.