শেয়ার
 
Comments
On one side there is Vikas and Vishwas while on the other side there is Vanshwad: PM Modi in Gujarat
Congress has never liked Gujarat, has always preferred to see it lag behind: PM Modi in Kutch
Gujarat is my Atma, Bharat is my Parmatma. This land of Gujarat has cared for me, Gujarat has given me strength: PM Modi
Congress lacks Neeti, Niyat, a Neta and a Naata with the people: PM Modi in Gujarat

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ কুচ, জাসদন, অমরেলি ও কামরেজ-এ চারটি জনসভায় ভাষণ দিয়েছেন, যেখানে তিনি গুজরাতকে উপেক্ষার জন্য কংগ্রেস দলের উপর ঝাঁপিয়ে পড়েছিলেন। তিনি অভিযোগ করেন যে কংগ্রেসের কুশাসনের বিরূপ প্রভাব পড়েছে কুচ ও গুজরাতের সামগ্রিক উন্নয়নে।

শ্রী মোদী বলেন, "একদিকে রয়েছে উন্নয়ন ও বিশ্বাসের প্রশ্ন, আর অন্যদিকে রয়েছে বংশ পরম্পরায় শাসন। গুজরাত কোনওদিন কংগ্রেসকে ক্ষমা করবে না। কংগ্রেস কোনওদিনই গুজরাতকে পছন্দ করেনি, সবসময় চাইতো পিছিয়ে রাখতে"।

তিনি আরো বলেন, "কংগ্রেস কিছুই করেনি, তারা মানুষের জন্য কিছু করতে চায় না এবং অন্যদেরও কিছু করতে দিতে চায় না"।

মানুষের জন্য নর্মদার জল সুনিশ্চিত না করার জন্য কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী মন্তব্য করেন, "কি হতো যদি ৩০ বছর আগে নর্মদার জল কুচে আসতো? এটা এখানকার মানুষের জীবনযাপনে অনেকে বড় পার্থক্য তৈরি করেছে"।

জাসদনে জনসভায় তিনি মন্তব্য করেন, "যখন আমরা নর্মদা থেকে সৌরাষ্ট্র-এ জল আনতে শুরু করলাম, তখন সেখানে এমন মানুষ ছিল যাঁরা আমাদের উপহাস করেছিল। তাঁদের নেতিবাচক রাজনীতি বছরের পর বছর ধরে পরিবর্তন হয়নি। আমাদের বিশ্বাস উন্নয়ন এবং সুশাসনের রাজনীতিতে"।

কামরেজে কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন যে গুজরাত নির্বাচন লড়তে কংগ্রেস ভয় পাচ্ছে কারণ বিজেপির শাসনাধীনে এরাজ্যে যেভাবে উন্নয়নের কাজ হয়েছে সেটি যথেষ্ট চিন্তার কংগ্রেসের কাছে।

তিনি বলেন, "গুজরাত হলো আমার আত্মা ও ভারত আমার পরমাত্মা। গুজরাতের এই ভূমি আমার যত্ন নিয়েছে, গুজরাত আমাকে শক্তি দিয়েছে.......তাঁরা গুজরাতে আসছে এবং গুজরাতের ছেলের সম্পর্কে মিথ্যা, ভুল তথ্য ছড়িয়ে গায়ে কালি ছেটাচ্ছে। যা এর আগে তারা সর্দার প্যাটেলের সাথেও করেছিলেন। গুজরাত এটা কখনও মেনে নেবে না। তাঁদের ছড়ানো মিথ্যা কোনো গুজরাতি গ্রহণ করবেন না"।

প্রধানমন্ত্রী আরও বলেন, "কংগ্রেসের কোনো নেতা কি কামরাজ, আচার্য কৃপালানি, সুভাষ বাবু, ইউএন ধেবার (যাঁরা গুজরাত থেকে উঠে এসেছেন) সম্পর্কে কথা বলছেন......না, কারণ তাঁরা শুধুমাত্র একটি পরিবার সম্পর্কে কথা বলছে.......পাকিস্তান আদালত এক জঙ্গিকে মুক্তি দিয়েছে। তা নিয়ে কংগ্রেস এদেশে উৎসব করছে। আমি আশ্চর্য হয়ে গেলাম কেন। আর এই কংগ্রেসই সার্জিক্যাল স্ট্রাইক করা আমাদের সেনা জওয়ানের কৃতিত্বকে সন্দেহের চোখে দেখেছে। দেশের সেনা জওয়ানদের বিশ্বাস না করে চিনের রাষ্ট্রদূতের কথা কংগ্রেস বিশ্বাস করছে"।

শ্রী মোদী বলেন যে কংগ্রেসের সাথে জনগণের নীতি, নিয়ত, নেতা এবং নাতার অভাব রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন কংগ্রেস সবসময় গুজরাতকে অপমান করেছে। তিনি বলেন যে সর্দার প্যাটেল ও মোরারজি দেশাই-এর সঙ্গে কংগ্রেস কেমন আচরণ করেন তা এই রাজ্যের মানুষ ভালো করেই জানে।

"রাতারাতি, মন্ত্রিসভা থেকে মোরারজি ভাইকে ইন্দিরা গান্ধী সরিয়ে দিযেছেন। তিনি গরিবদের জন্য ব্যাঙ্কের দরজা খেলেনি। যখন আমরা সেবাকরার সুযোগ পেয়েছিলাম, প্রথমে আমরা জনধন যোজনা শুরু করেছিলাম এবং আর্থিক অন্তর্ভুক্তির উপর নজর দিয়েছি... মোরারজি দেশাই ছিলেন একজন সফল অর্থমন্ত্রী এবং গান্ধীজীর বিশ্বাসী। কংগ্রেস তাঁকে দোষ দিয়েছিল এবং এমনকি যখন প্রধানমন্ত্রী হয়েছিলেন তখনও তারা তাঁকে বিরক্ত করেছিল।, কামরেজে বললেন শ্রী মোদী।

তিনি আরো বলেন, "আমি গরিব ঘর থেকে উঠে এসেছি তাই কংগ্রেস আমাকে সহ্য করতে পারছে না। একটা দল এত নীচে নামতে পারে? হ্যাঁ, আমি গরিব ঘরের সন্তান হিসাবে দেশের প্রধানমন্ত্রী হয়েছি। আমি চা বিক্রি করেছি কিন্তু আমি জাতিকে বিক্রি করিনি"।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নই হলো সমস্ত সমস্যার সমাধান। তিনি বলেন, বিজেপি কোনও বৈষম্য ছাড়াই গুজরাতের সেবা করেছে। "২০০১ সালের ভূমিকম্পের পর কুচ-এর উন্নয়নের কাজ সবাই দেখেছে। কৃষি খাত ক্রমবর্ধমান বৃদ্ধি হচ্ছে। রাঁন্নাৎসব উৎযাপন করতে গোটা দেশের মানুষ এখানে আসছে। কুচ-এর বন্দরগুলি অসাধারণ ট্র্যাফিক পরিচালনা করছে। তারা ভারতের গেটওয়ে হয়ে উঠেছে। কুচ-এ বন্দরগুলিতে বাণিজ্যের কারণে গতি বাড়ছে।

এছাড়া ২৬/১১ মুম্বাই হামলার মোকাবিলা করতে অক্ষম হওয়ার জন্য কংগ্রেসকে বিদ্রূপ করেন শ্রী মোদী। তিনি বলেন, "২৬/১১-তে উড়িতে ভারতকে আক্রমণ করা হয়। এই দুটি হামলার সময় ভারতের প্রতিক্রিয়া দেখতে পারেন। এটাই হলো তাদের সরকার এবং আমাদের মধ্যে পার্থক্য"।

শ্রী মোদী বলেন যে প্রতিটি সুযোগে, কংগ্রেস দুর্নীতির সাথে জড়িত ছিল। নোটবন্ধির নিয়ে প্রধানমন্ত্রী বলেন যে, এই পদক্ষেপটি ছিল গরিবদের প্রাপ্য তাঁদের ফিরিয়ে দেওয়ার জন্য। "আমরা দেশকে লুঠ হতে দেব না। ক্ষমতা উপভোগ করতে নয়, ১২৫ কোটি দেশবাসীর সেবা করতে আমরা এসেছি। আমরা গৌরবের নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই ভারতকে", বললেন তিনি।

I have the good fortune of knowing every part of Gujarat well: PM @narendramodi pic.twitter.com/b5hDO50dTw

— narendramodi_in (@narendramodi_in) November 27, 2017

'মন কি বাত' অনুষ্ঠানের জন্য আপনার আইডিয়া ও পরামর্শ শেয়ার করুন এখনই!
২০ বছরের সেবা ও সমর্পণের ২০টি ছবি
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
In 100-crore Vaccine Run, a Victory for CoWIN and Narendra Modi’s Digital India Dream

Media Coverage

In 100-crore Vaccine Run, a Victory for CoWIN and Narendra Modi’s Digital India Dream
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 22 অক্টোবর 2021
October 22, 2021
শেয়ার
 
Comments

A proud moment for Indian citizens as the world hails India on crossing 100 crore doses in COVID-19 vaccination

Good governance of the Modi Govt gets praise from citizens