নমস্কার বন্ধুগণ,

আজ বাজেট অধিবেশন শুরু হচ্ছে। আমি আপনাদের সবাইকে এবং সারা দেশের সমস্ত সম্মানিত সাংসদদের এই বাজেট অধিবেশনে স্বাগত জানাই। আজকের আন্তর্জাতিক পরিস্থিতিতে ভারতের জন্য অনেক সুযোগ তৈরি হয়েছে। এই বাজেট অধিবেশন বিশ্বে শুধু ভারতের অর্থনৈতিক উন্নয়ন, ভারতে টিকাকরণ অভিযান, ভারতের নিজস্ব আবিষ্কৃত টিকা গোটা বিশ্বে একটি বিশ্বাস সৃষ্টি করছে।

এই বাজেট অধিবেশনেও আমরা সাংসদদের মধ্যে কথাবার্তা, আমাদের সাংসদদের মধ্যে আলোচনার বিভিন্ন বিষয়, খোলা মনে আলাপ-আলোচনা, আন্তর্জাতিক প্রভাবের একটি গুরুত্বপূর্ণ সুযোগ তৈরি করতে পারে।

আমি আশা করি যে সমস্ত মাননীয় সাংসদ, সকল রাজনৈতিক দল খোলা মনে খুব ভালোভাবে আলোচনায় অংশগ্রহণ করে দেশকে প্রগতির পথে নিয়ে যাওয়ার ক্ষেত্রে, অর্থনৈতিক উন্নয়নে গতি আনার ক্ষেত্রে অবশ্যই সাহায্য করবে।

একথা সত্যি যে বারবার নির্বাচনের কারণে অধিবেশনও প্রভাবিত হয়, আলাপ-আলোচনাও প্রভাবিত হয়। কিন্তু আমি সমস্ত সম্মানিত সদস্যদের প্রার্থনা জানাব যে নির্বাচন নিজের জায়গায়, এটা তো চলতেই থাকবে, কিন্তু আমরা এই সভাকক্ষে … এই বাজেট অধিবেশন এক প্রকার সারা বছরের পরিকল্পনা রচনা করে আর সেজন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা সম্পূর্ণ দায়বদ্ধতার সঙ্গে এই বাজেট অধিবেশনকে যত বেশি ফলদায়ী করে তুলতে পারব, আগামী অর্থবর্ষটিকে তত বেশি নতুন অর্থনৈতিক উচ্চতায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে একটি বড় সুযোগ তৈরি করবে।

খোলা মনে আলাপ-আলোচনা হোক, মর্যাদা রেখে আলাপ-আলোচনা হোক, মানবিক সংবেদনাপূর্ণ আলাপ-আলোচনা হোক, ভালো উদ্দেশ্য নিয়ে আলাপ-আলোচনা হোক – এই প্রত্যাশা নিয়ে আপনাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

 

 

Explore More
ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
Indian banks are strong enough to support growth

Media Coverage

Indian banks are strong enough to support growth
NM on the go

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 23 জুন 2024
June 23, 2024

Modi Government 3.0 Fuelling New India's Multi-Sectoral Rise