প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামী ২৪শে জুন সকাল ১১টায় ভিডিও কনফারন্সের মাধ্যমে টয়ক্যাথন-২০২১ –এর অংশগ্রহণকারীদের সঙ্গে আলাপচারিতায় মিলিত হবেন। 

শিক্ষা, নারী ও শিশু উন্নয়ন, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ, বস্ত্র, তথ্য ও সম্প্রচার মন্ত্রক, শিল্প ও অভ্যন্তরীণ বাণিজ্যের উৎসাহ দানের জন্য দপ্তর এবং সর্বভারতীয় কারিগরি শিক্ষা পর্ষদ যৌথভাবে গত ৫ জানুয়ারি এই টয়ক্যাথন ২০২১ –এর সূচনা করে। মূলত  উদ্ভাবনীমূলক খেলনা এবং খেলাধুলোর চিন্তাধারা তৈরির লক্ষ্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। সমগ্র দেশ থেকে প্রায় ১.২ লক্ষ প্রতিযোগী নাম নথিভুক্ত করেছেন এবং টয়ক্যাথন ২০২১ –এর জন্য ১৭ হাজারেরও বেশি চিন্তাধারা জমা দিয়েছেন। ২২ থেকে ২৪শে জুন পর্যন্ত আয়োজিত তিনদিনের অনলাইন টয়ক্যাথন গ্র্যান্ড ফিনালের জন্য এর মধ্যে থেকে ১ হাজার ৫৬৭টি চিন্তাধারা তালিকাভুক্ত করা হয়েছে। কোভিড-১৯ বিধিনিষেধের কারণে এই গ্র্যান্ড ফিনালেতে দলগতভাবে ডিজিটাল খেলনার চিন্তাভাবনা উপস্থাপন করা হবে। পাশাপাশি নন-ডিজিটাল খেলনার ধারণার জন্য একটি পৃথক সশারীরে উপস্থিতি মূলক অনুষ্ঠানেরও আয়োজন করা হবে। 

ভারতের অভ্যন্তরীণ বাজারের পাশাপাশি বিশ্বব্যাপী খেলনার বাজার, দেশের উৎপাদন ক্ষেত্রের কাছে এক বিশাল সুযোগ এনে দিয়েছে। টয়ক্যাথন ২০২১ –এর লক্ষ্যই হলো ভারতের খেলনা শিল্পকে উৎসাহিত করে তোলা, যাতে খেলনা বাজারের বিস্তৃত অংশ দখল করা যায়।

অনুষ্ঠানে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রীও উপস্থিত থাকবেন।  

 

 

Explore More
ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
India’s Defense Export: A 14-Fold Leap in 7 Years

Media Coverage

India’s Defense Export: A 14-Fold Leap in 7 Years
NM on the go

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 14জুলাই 2024
July 14, 2024

New India celebrates the Nation’s Growth with PM Modi's dynamic Leadership