নারীশক্তি বন্দন অধিনিয়মের সপক্ষে রাজ্যসভার যেসব মহিলা সদস্য ভোট দিয়েছেন, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী তাঁদের ধন্যবাদ জানান। এই বিল পাশ হওয়াকে তিনি আমাদের রাষ্ট্রের গণতন্ত্রের যাত্রাপথে এক স্মরণীয় মুহুর্ত বলে মন্তব্য করেন এবং ১৪০ কোটি দেশবাসীকে অভিনন্দন জানান। 

প্রধানমন্ত্রী বলেন, এটা কেবলমাত্র এক আইন প্রণয়নই নয়, আমাদের রাষ্ট্রনির্মাতা অগণিত নারীশক্তির প্রতি শ্রদ্ধা প্রদর্শন। মহিলাদের বক্তব্য যাতে আরও জোরালোভাবে প্রকাশ পেতে পারে তা সুনিশ্চিত করার অঙ্গীকার রূপায়ণে এটা এক ঐতিহাসিক পদক্ষেপ। 

প্রধানমন্ত্রী এক্স হ্যান্ডেলে বলেছেন :

“আমাদের রাষ্ট্রের গণতন্ত্রের যাত্রাপথে এ এক স্মরণীয় মুহুর্ত! ১৪০ কোটি ভারতবাসীকে অভিনন্দন। 

নারীশক্তি বন্দন অধিনিয়মের সপক্ষে রাজ্যসভার যে সব মহিলা সদস্য ভোট দিয়েছেন আমি তাঁদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সর্ব সম্মতিক্রমে এই সমর্থন বস্তুতই আনন্দের।

সংসদে নারীশক্তি বন্দন অধিনিয়ম পাশ হওয়ায় ভারতের মহিলাদের স্বশক্তিকরণ এবং তাঁদের আরও সক্রিয় প্রতিনিধিত্বের এক নতুন অধ্যায় সূচিত হল। এটা কেবলমাত্র একটি আইন প্রণয়নই নয়, আমাদের রাষ্ট্র গঠন করেছেন যাঁরা সে সব অগণিত নারীশক্তির প্রতি এক সম্মান। তাঁদের সহনশীলতা এবং অবদানে ভারত সমৃদ্ধ হয়েছে।

আজ এই আনন্দ উদযাপনের মুহুর্তে আমরা রাষ্ট্রের সমস্ত মহিলার অদম্য মানসিকতা, সাহস এবং শক্তির কথা স্মরণ করছি। তাঁদের কণ্ঠস্বর যাতে আরও জোরালো এবং সক্রিয়ভাবে ধ্বনিত হয় সেই অঙ্গীকার রূপায়ণে এ এক ঐতিহাসিক পদক্ষেপ।” 

 

Explore More
ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
How Kibithoo, India’s first village, shows a shift in geostrategic perception of border space

Media Coverage

How Kibithoo, India’s first village, shows a shift in geostrategic perception of border space
NM on the go

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM announces ex-gratia for the victims of Kasganj accident
February 24, 2024

The Prime Minister, Shri Narendra Modi has announced ex-gratia for the victims of Kasganj accident. An ex-gratia of Rs. 2 lakh from PMNRF would be given to the next of kin of each deceased and the injured would be given Rs. 50,000.

The Prime Minister Office posted on X :

"An ex-gratia of Rs. 2 lakh from PMNRF would be given to the next of kin of each deceased in the mishap in Kasganj. The injured would be given Rs. 50,000"