শেয়ার
 
Comments

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী এক ভিডিও বার্তায় জর্ডন প্রতিষ্ঠার শতবার্ষিকী উপলক্ষে রাজা দ্বিতীয় আবদুল্লা এবং জর্ডন হাশমিতের জনসাধারণকে অভিনন্দন জানিয়েছেন। 

তাঁর ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী জর্ডনের রাজা দ্বিতীয় আবদুল্লা এবং জর্ডনের জনসাধারণকে আন্তরিক শুভেচ্ছা ও ঊষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। প্রধানমন্ত্রী জর্ডনের রাজার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করে বলেছেন, তাঁর শাসনকালে জর্ডন স্থিতিশীল ও সমন্বিত উন্নয়ন এবং অর্থনৈতিক ও সামাজিক, সাংস্কৃতিক ক্ষেত্রে নজরকাড়া সাফল্য অর্জন করেছে। রাজা দ্বিতীয় আবদুল্লার পশ্চিম এশিয়ায় শান্তি প্রতিষ্ঠা করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণের প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেছেন, আজ জর্ডন মধ্যপন্থার শক্তিশালী কন্ঠ ও আন্তর্জাতিক প্রতীক হয়ে উঠেছে। 

ভারত ও জর্ডনের মধ্যে নিবিড় সম্পর্কের প্রসঙ্গ উল্লেখ করে ২০১৮ সালে রাজা দ্বিতীয় আবদুল্লার ঐতিহাসিক ভারত সফরের কথা প্রধানমন্ত্রী পুনরায় স্মরণ করেন। সেই সময় রাজা দ্বিতীয় আবদুল্লা সহিষ্ণুতা, একতা ও মানবজাতির প্রতি সম্মান জানাতে ২০০৪ সালের আম্মান বার্তার কথা উল্লেখ করেছিলেন। 

প্রধানমন্ত্রী ভারত ও জর্ডনের একযোগে মধ্যপন্থা ও শান্তিপূর্ণ সহাবস্থান নীতির মাধ্যমে শান্তি ও সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে এগিয়ে চলার কথা উল্লেখ করেছেন। তিনি জোর দিয়ে বলেছেন, মানবজাতির উজ্জ্বল ভবিষ্যতের জন্য উভয় পক্ষ একযোগে কাজ করবে। 

 

Modi Govt's #7YearsOfSeva
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
India's FY22 GDP expected to grow by 8.7%: MOFSL

Media Coverage

India's FY22 GDP expected to grow by 8.7%: MOFSL
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM congratulates His Excellency Ebrahim Raisi on his election as President of Iran
June 20, 2021
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi has congratulated His Excellency Ebrahim Raisi on his election as President of the Islamic Republic of Iran.

In a tweet, the Prime Minister said, "Congratulations to His Excellency Ebrahim Raisi on his election as President of the Islamic Republic of Iran. I look forward to working with him to further strengthen the warm ties between India and Iran."