শেয়ার
 
Comments
PM Modi campaigns in Rudrapur, Uttarakhand & urges people to vote for BJP
Shri Modi speaks about Mudra Yojana, says BJP Govt wants today's youth to be entrepreneurs of tomorrow
Dev Bhoomi Uttarakhand must get rid of corruption. harda tax must end: PM Modi
Uttarakhand has the potential to attract tourists from the entire world: PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ উত্তরাখণ্ডের রুদ্রপুরে একটি বিশাল জনসভায় ভাষণ দিলেন। এই জনসভায় যোগদানের জন্য উত্তরাখণ্ডের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী বললেন যে উত্তরাখণ্ডের উন্নয়নের জন্য 'ডবল ইঞ্জিন' প্রয়োজন।

প্রধানমন্ত্রী মোদী বললেন উত্তরপ্রদেশ হোক বা উত্তরাখন্ড- পরিবর্তনের ঝড় দেখা যাচ্ছে। নির্বাচনের ফলাফলের ঠিক এক মাস আগে দীন দয়াল উপাধ্যায় পূর্ণ্য তিথিতে আজ উত্তর প্রদেশে এমএলসি নির্বাচনের ফলাফলও এই সন্দেশ দিয়েছে। তিনি বললেন সকল তিনটি আসনে বিজেপি ২৫ হাজারের বেশি ব্যবধানে জয়ী হয়েছে।

প্রধানমন্ত্রী বললেন বিজ্ঞানীরা দেশের জন্য এমন একটি ক্ষেপণাস্ত্র তৈরী করেছে যা শত্রুদের মিসাইলকে একশত পঞ্চাশ মাইলের দেড়শো মাইল উপরেই ফেলে দেবে। হিন্দুস্থান এখন ওই নির্বাচিত চার-পাঁচ দেশের পাশে দাঁড়িয়েছে যাদের কাছে এই প্রযুক্তি আছে।

প্রধানমন্ত্রী বললেন তিনি প্রতিশ্রুতি অনুযায়ী এক পদ এক পেনশনের লাগু করেছে, যে কাজ ৪০ বছর ধরে হচ্ছিলো না। তিনি বললেন এর জন্য ৬০০০ কোটি সরাসরি দাবিদারদের অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। অবশিষ্ট টাকাও খুব তাড়াতড়ি পাঠানো হবে।

প্রধানমন্ত্রী বললেন যে রুদ্রপুরের শিল্পায়নের কৃতিত্ব প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির। তিনি বললেন অটলজির সংকল্পের দিকে এগিয়ে তার সরকার ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের জন্য ৫ শতাংশ ট্যাক্স কম করে দিয়েছে।

প্রধানমন্ত্রী বললেন স্থানীয় মানুষকে যাতে বাইরে যেতে না হয় তার জন্য তিনি ঋণ দেওয়ার জন্য মুদ্রা যোজনা চালু করেছে। তিনি বললেন- "২ কোটির বেশি মানুষকে লক্ষ লক্ষ টাকা দেওয়া ঋণ যাতে তারা নিজে নিজের পায়ে দাঁড়াতে পারে।"

প্রধানমন্ত্রী বললেন শত শত বছর ধরে চারধাম যাত্রা হচ্ছে। এই চারধাম যাত্রা সহজ করার জন্য গঙ্গোত্রী, যমুনেত্রী, কেদারনাথ ও বদ্রিনাথকে জোড়া হচ্ছে অত্যাধুনিক রাস্তা দিয়ে যার প্রাথমিক খরচ ১২ হাজার কোটি টাকা। তিনি বললেন- "দেশের মানুষের সঙ্গে বিদেশিরাও যাতে যাত্রা করে সেই লক্ষ্যে কাজ করছি। এছাড়া কম খরচে পর্যটন শিল্প ও অনেক মানুষের কর্মসংস্থান বৃদ্ধি হবে।"

প্রধানমন্ত্রী বললেন যে তিনি চান শিশুদের শিক্ষা, খেতে জল, প্রবীণদের জন্য সস্তায় ওষুধ, তরুণদের জন্য কর্মসংস্থান এবং গরিবরা থাকার জন্য ঘর পায়। তিনি বললেন- "এর জন্য অর্থের অভাব নেই কিন্তু দুর্নীতি এবং কালোটাকা এর সবথেকে বড়ো বাধা। এর জন্য লড়াই তিনি শুরু করেছিলেন এবং নোটবন্ধি হলো এর উদাহরণ।" প্রধানমন্ত্রী বললেন এই লড়াই দুর্নীতিবাজ অফিসার ও রাজনীতিবিদদের বিরুদ্ধে।

প্রধানমন্ত্রী বললেন যদি দেবভূমিকে উন্নয়নের পথে নিয়ে যেতে হয় তাহলে হারদা কর বন্ধ করতে হবে, দুর্নীতি নির্মূল করতে হবে এবং আইনের শাসন করতে হবে। তিনি বললেন এটা তখনই হবে যখন বিজেপি সরকার উত্তরপ্রদেশে ক্ষমতায় আসবে কারণ কংগ্রেসের নজর উন্নয়নের থেকে গদির দিকে বেশি।

এই জনসভায় বিজেপির বিভিন্ন নেতৃবৃন্দ এবং কার্যকর্তারা উপস্থিত ছিলেন।

২০ বছরের সেবা ও সমর্পণের ২০টি ছবি
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
What PM Gati Shakti plan means for the nation

Media Coverage

What PM Gati Shakti plan means for the nation
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 25 অক্টোবর 2021
October 25, 2021
শেয়ার
 
Comments

Citizens lauded PM Modi on the launch of new health infrastructure and medical colleges.

Citizens reflect upon stories of transformation under the Modi Govt