শেয়ার
 
Comments
Our government brought in soil health card which has proven extremely beneficial for the farmers: PM Modi
Even when we were not in power, we were with the people of Morbi & served the society, says the PM
PM Modi says development for us is not winning polls, but serving citizens
Our Govt worked to bring SAUNI Yojana and large pipelines that carry Narmada water: PM Modi
Congress expressed displeasure when Dr. Rajendra Prasad had come to Gujarat for inauguration of the Somnath Temple: PM Modi
If there was no Sardar Patel, Somnath Temple would never have been possible, says PM Modi
PM in Gujarat: Congress is seeking votes of the OBC communities but they should also answer why they did not allow OBC Commission to get Constitutional Status?

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাতের মরবি, প্রাচি, পালিতানা ও নবসারীতে জনসভায় ভাষণ দিয়েছেন। তিনি দুর্নীতি ও বংশানুক্রমিক রাজনীতি করার জন্য কংগ্রেসের সমালোচনা করেছিলেন। তিনি এও বলেছিলেন যে, যখন ডঃ রাজেন্দ্র প্রসাদ সোমনাথ মন্দিরের উদ্বোধন করার জন্য গুজরাতে এসেছিলেন, তখন কংগ্রেস অনেক অসন্তোষ প্রকাশ করেছিল।

মরবিতে এই অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী মোদী বলেন যে, ভালো এবং খারাপ সময়ে, জনসংঘ এবং বিজেপি জনগণের সাথে দাঁড়িয়ে ছিল, কিন্তু কংগ্রেস ও তাদের নেতাদের কেউ এই কথা বলতে পারবে না।

তিনি আরো বলেন, "আমাদের কাছে জনগণের কল্যাণ গুরুত্বপূর্ণ। এমনকি যখন আমরা ক্ষমতায় ছিলাম না তখনও আমরা মরবির জনগণের সাথে ছিলাম এবং সমাজের সেবা করতাম"।

কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী মোদী মন্তব্য করেন, "কংগ্রেসের কাছে 'উন্নয়ন' ছিল হাত পাম্প প্রদান করা। বিজেপির কাছে এটি সাউনি যোজনা ও বড় পাইপলাইন যা নর্মদার জল বহন করে। এছাড়া আমরা বাঁধ পরীক্ষার উপরও নজর দিয়েছি"।

পালিতানাতে প্রধানমন্ত্রী মোদী বলেন, "যদি কংগ্রেস ক্ষমতায় থাকতো তাহলে নর্মদার জল এখানে কখনো আসতো না এবং কৃষকরা হতাশ হয়ে পড়তেন। কংগ্রেস প্রকল্পের কাজ দেরি করে করার জন্য সম্ভ্যাব্য সবরকম চেষ্টা করেছে"।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন যে যখন বিজেপি ক্ষমতায় আসে তখন কুচ ও সৌরাষ্ট্রের প্রধান সমস্যা ছিল জল সংকট। "পর্যাপ্ত জল না থাকার প্রভাব পড়েছে সমাজের উপর এবং বিজেপি সরকার তা পরিবর্তন করেছে ও নর্মদা নদীর জল পেয়েছে এই অঞ্চল", বললেন শ্রী মোদী।

সাউনি যোজনার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, "সাউনি যোজনার মাধ্যমে আমরা বিশাল পাইপলাইন নির্মাণ করেছি। সাউনি যোজনার কারণে সৌরাষ্ট্রের বাঁধগুলি ভরা হয়েছে। কিন্তু, আমি মনে করি না কংগ্রেস এই সব দেখতে পারে"।

এই অনুষ্ঠানে, প্রধানমন্ত্রী মোদী কৃষক ও কৃষি খাতের উন্নয়নের জন্য বিভিন্ন কল্যাণমূলক পদক্ষেপ গ্রহণের কথা বলেন। প্রধানমন্ত্রী কিষান সম্পদ যোজনার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, "এই কিষান সম্পদ যোজনার মাধ্যমে কৃষকদের মূল্য সংযোজনে সাহায্য ও আরো বেশি উপার্জন করার জন্য একটি প্রচেষ্টা করা হয়েছে"।

প্রাচিতে প্রধানমন্ত্রী বলেন, যখন ডঃ রাজেন্দ্র প্রসাদ সোমনাথ মন্দিরের উদ্বোধন করার জন্য গুজরাতে এসেছিলেন, তখন কংগ্রেস অনেক অসন্তোষ প্রকাশ করেছিল। তিনি এই মন্দিরের জন্য সর্দার প্যাটেলের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেন।

"যদি সর্দার প্যাটেল না থাকতো, তাহলে সোমনাথে মন্দির গড়া কখনও সম্ভব হতো না। আজ কিছু মানুষ সোমনাথকে স্মরণ করছেন, আমি তাঁদের জিজ্ঞাসা করতে চাই- আপনি কি ইতিহাসটা ভুলে গেছেন? আপনার পরিবারের সদস্যরা, আমাদের প্রথম প্রধানমন্ত্রী এখানে মন্দির নির্মাণ করার ধারণা নিয়ে খুশি ছিলেন না... যখন ডঃ রাজেন্দ্র প্রসাদ সোমনাথ মন্দিরের উদ্বোধন করতে আসেন, তখন পন্ডিত নেহেরু অসন্তোষ প্রকাশ করেন"। বললেন প্রধানমন্ত্রী।

শ্রী মোদী বলেন, কংগ্রেস ওবিসি সম্প্রদায়ের ভোট চেয়েছিল কিন্তু তাঁদের উত্তর দেওয়া উচিত কেন তাঁরা ওবিসি সম্প্রদায়কে এই সমস্ত বছরগুলিতে সাংবিধানিক স্থিতি দেয়নি। "আমরা এই পদক্ষেপ নিয়ে এসেছি, এটি লোকসভায় গৃহীত হলেও রাজ্যসভাতে স্থগিত ছিল, যেখানে কংগ্রেসের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে", বললেন প্রধানমন্ত্রী। শ্রী মোদী বলেন যে এই সমস্যাটি আসন্ন সংসদ অধিবেশনে উত্থাপন করা হবে এবং সরকার সুনিশ্চিত করবে ওবিসি সম্প্রদায়গুলি তাদের প্রাপ্য যেন পায়।

কংগ্রেসের দুর্নীতিতে জড়ানোর জন্যও অভিযোগ করেন প্রধানমন্ত্রী। "আমরা ক্ষমতায় থাকা তাঁদের জন্য খারাপ খবর যাঁরা ৭০ বছর ধরে লুট করেছেন", প্রাচিতে বলেন প্রধানমন্ত্রী।

নবসারীতে কংগ্রেসের বংশানুক্রমিক রাজনীতির কথা উল্লেখ করে শ্রী মোদী মন্তব্য করেন, "এখানে তিনটি নির্বাচন চলছে - এক ইউপি স্থানীয় সংস্থাগুলির মধ্যে, দ্বিতীয়টি গুজরাতে ও তৃতীয় কংগ্রেস সভাপতির জন্য। প্রথম দুইটিতে বিজেপি জয় নিশ্চিত। এবং তৃতীয়টিতে এক পরিবারের ছাড়া অন্য কেউ জয়ী হবে না"।

প্রধানমন্ত্রী আরও যোগ করে বলেন,"ইউপি নির্বাচনের সময় দুই নেতা ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন এবং মিডিয়া তাঁদের প্রশংসা করেছে। তাঁরা লিখেছেন যে মোদীরাজ শেষ। এর ফলাফল সকলে দেখেছেন। এবং এই দুই নেতা ইউপিতে কি করেছেন? তাঁরা গুজরাতিদের গর্দভ বলেছেন"।

পালিতানাতে জনসমাবেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী বলেন যে কংগ্রেস শুধু 'জাতিবাদ, পারিবারবাদ ও ভ্রষ্টাচার'-এর সাথে জড়িত ছিল। তিনি কংগ্রেসকে বিদ্রূপ করে বলেন যে তাঁরা 'ট্যাঙ্কার ব্যবসা' নিয়ন্ত্রণ করতো। এই অঞ্চলের জলের ঘাটতির কথা আপনার কি মনে আছে? এর কারণ কংগ্রেস ট্যাঙ্কার ব্যবসা নিয়ন্ত্রণ করতো। তারা এমন পরিস্থিতি চেয়েছিল। গত ২২ বছর ধরে বিজেপি এটা পরিবর্তন করেছে। আমরা ট্যাঙ্কার শিল্পকে অপ্রাসঙ্গিক করেছি।

প্রধানমন্ত্রী বলেন যে যাঁরা কঠোর পরিশ্রম করেছেন কংগ্রেস তাঁদের উপহাস করেছে এবং গরিবদের প্রতি তাদের ঘৃণা ছিল বিস্ময়কর। তিনি বলেন, "আমাদের কাছে আছে ফকির গান্ধীর পরম্পরা - মহান মহাত্মা। তাদের কাছে আছে রয়্যালটির পরম্পরা। তাঁরা সমস্ত সুযোগ-সুবিধার সাথে জন্মগ্রহণ করেন এবং তাদের শিকড়ের সাথে সংযোগ বিচ্ছিন্ন হয়...তারা উন্নয়নকে ঘৃণা করে, তারা গুজরাতকে ঘৃণা করে, তারা মোদীকে ঘৃণা করে এবং এখন তারা ঘামের ঘৃণা করে। কারণ তাঁরা তাঁদের জীবনে ঘাম ঝড়িয়ে কঠোর পরিশ্রম করেনি। যাঁরা কঠোর পরিশ্রম করে তারা সবাইকে উপহাস করে। দরিদ্রদের জন্য এই ধরনের ঘৃণা ভয়ঙ্কর।

ওয়ান র‍্যাঙ্ক, ওয়ান পেনশন-এর ব্যাপারটিকে সমাধান না করার জন্য ও চল্লিশ বছর ধরে মুলতুবি রাখার জন্য প্রধানমন্ত্রী মোদী কংগ্রেসকে আক্রমণ করেছেন। "যখন নির্বাচন আসছে, তখন ওআরপি'র জন্য ক্ষুদ্র ৫০০কোটি টাকা ঘোষণা করেছে যখন প্রয়োজন ছিল অনেক বেশি। এটা প্রকৃত অর্ডারকে বিভ্রান্ত করার বিষয় ছিল" তিনি বলেছেন।

ডাকলাম সমস্যার নিয়ে কংগ্রেসকে প্রশ্ন করে প্রধানমন্ত্রী মন্তব্য করেন, "কেন কংগ্রেস চিনাকে বিশ্বাস করে এবং আমাদের বিদেশ মন্ত্রণালয়কে করেনা?

প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস সহ সব রাজনৈতিক দলই জিএসটি-এর সিদ্ধান্ত একসাথে নিয়েছিল কিন্তু তারা নিজেদেরকে সরিয়ে নিচ্ছেন। "যখন আমরা মানুষকে স্মরণ করি, আমরা মহাত্মা গান্ধী, ভগবান বুদ্ধ, সর্দার প্যাটেল, নেতাজী বস, ভগত সিংকে স্মরণ করি, কিন্তু তাঁরা স্মরণ করে গাব্বার সিংকে। এর থেকে বেশি আমি তাদের চিন্তার প্রক্রিয়া সম্পর্কে বলতে পারি", তিনি বললেন।

জনসভায় প্রধানমন্ত্রী কেন্দ্রের বিভিন্ন কল্যাণমূলক উদ্যোগ সম্পর্কে এবং দেশের জনগণের জীবনে কিভাবে রূপান্তরিত হয়েছে সে সম্পর্কে দীর্ঘ বক্তব্য রাখেন।

 

ভারতীয় অলিম্পিয়ানদের উদ্বুদ্ধ করুন! #Cheers4India
Modi Govt's #7YearsOfSeva
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
Deposit Insurance and Credit Guarantee Corporation Bill, 2021: Union Cabinet approves DICGC Bill 2021 ensuring Rs 5 lakh for depositors

Media Coverage

Deposit Insurance and Credit Guarantee Corporation Bill, 2021: Union Cabinet approves DICGC Bill 2021 ensuring Rs 5 lakh for depositors
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
Delhi Karyakartas step up their efforts for #NaMoAppAbhiyaan. A final push to make their Booth, Sabse Mazboot!
July 30, 2021
শেয়ার
 
Comments

Delhi has put its best foot forward with the #NaMoAppAbhiyaan. Enthusiastic Karyakartas from all wings have set the highest standards to make their Booth, Sabse Mazboot. Residents throughout the National Capital are now joining the NaMo network.