শেয়ার
 
Comments

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ ভিয়েতনামের প্রধানমন্ত্রী ফাম মিন চিন –এর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

ভিয়েতনামের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর শ্রী মোদী মিঃ চিন কে অভিনন্দন জানান এবং তার যোগ্য নেতৃত্বে ভারত – ভিয়েতনাম সর্বাঙ্গীণ কৌশলগত অংশীদারিত্ব আরো দৃঢ় হবে বলে আশা করেছেন।

প্রধানমন্ত্রী বলেছেন, দুটি দেশই মুক্তমনা, সমন্বিত, শান্তিপূর্ণ এবং নির্দিষ্ট নিয়মের উপর ভিত্তি করে ভারত, প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের উন্নয়নের বিষয়ে অভিন্ন মনোভাব পোষণ করে। তাই ভারত – ভিয়েতনাম সর্বাঙ্গীণ কৌশলগত অংশীদারিত্বের মাধ্যমে এই অঞ্চলে স্থিতাবস্থা , সমৃদ্ধি ও উন্নয়নে ভূমিকা রাখবে। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ভারত ও ভিয়েতনাম বর্তমানে যে অস্থায়ী সদস্য, সেই বিষয়টি উল্লেখ করেন।

কোভিড – ১৯ মহামারীর দ্বিতীয় ঢেউ যখন ভারতে আছড়ে পড়েছিল, সেই সময় ভিয়েতনাম সরকার ও সে দেশের জনসাধারণ যে মূল্যবান সমর্থন ভারতকে যুগিয়েছিল, তার জন্য প্রধানমন্ত্রী মিঃ চিন কে ধন্যবাদ জানিয়েছেন। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে দুটি দেশ একে অপরকে সাহায্য করবে, আলোচনা চালাবে বলে উভয় নেতা সহমত পোষণ করেন। দুই প্রধানমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্ক ও বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার পর্যালোচনা করেছেন। ২০২২ সালে দুটি দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য তারা বিভিন্ন কর্মসূচী গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন।

সুবিধে মতো সময়ে মিঃ চিন যাতে সরকারী সফরে ভারতে আসেন, তার জন্য প্রধানমন্ত্রী তাঁকে আমন্ত্রণ জানান।

 

'মন কি বাত' অনুষ্ঠানের জন্য আপনার আইডিয়া ও পরামর্শ শেয়ার করুন এখনই!
২০ বছরের সেবা ও সমর্পণের ২০টি ছবি
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
Why Narendra Modi is a radical departure in Indian thinking about the world

Media Coverage

Why Narendra Modi is a radical departure in Indian thinking about the world
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM speaks to Kerala CM about heavy rains and landslides in Kerala
October 17, 2021
শেয়ার
 
Comments
PM condoles loss of lives due to heavy rains and landslides in Kerala

The Prime Minister, Shri Narendra Modi has Spoken to Kerala Chief Minister, Shri Pinarayi Vijayan and discussed the situation in the wake of heavy rains and landslides in Kerala. The Prime Minister has also expressed deep grief over the loss of lives due to heavy rains and landslides in Kerala.

In a series of tweets, the Prime Minister said;

"Spoke to Kerala CM Shri @vijayanpinarayi and discussed the situation in the wake of heavy rains and landslides in Kerala. Authorities are working on the ground to assist the injured and affected. I pray for everyone’s safety and well-being.

It is saddening that some people have lost their lives due to heavy rains and landslides in Kerala. Condolences to the bereaved families."