শেয়ার
 
Comments

সার্ক গোষ্ঠীভুক্ত রাষ্ট্রগুলির নেতৃবৃন্দের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী মোদী করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ভারতের প্রচেষ্টার কথা তুলে ধরেন। প্রধানমন্ত্রী মোদী বলেন, "তৈরি থাকুন, আতঙ্কিত হবেন না" এই ভাবনা নিয়ে আমরা কাজ করছি। এই সমস্যাকে আমরা খাটো করে দেখছি না। আমরা সজাগ রয়েছি। কিন্তু যে কোন আতঙ্কের পরিস্থিতি থেকে এড়িয়ে চলছি। আমরা সম্মিলিতভাবে পদক্ষেপ গ্রহণ করছি , প্রতিটি স্তরে সাড়া দিচ্ছি।

প্রধানমন্ত্রী মোদী বলেন, জানুয়ারী মাসের মাঝামাঝি সময় থেকে সরকার পরীক্ষা করার কাজ শুরু করেছে। আস্তে আস্তে ভ্রমণের ক্ষেত্রে বাধানিষেধ বাড়িয়েছি। তিনি বলেন, এই ভাবে ধীরে ধীরে পদক্ষেপ গ্রহণের ফলে আতঙ্কের পরিবেশ এড়ানো গেছে। আমরা টিভি, মুদ্রণ মাধ্যম এবং স্যোস্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের জনগণের মধ্যে সচেতনতা বাড়িয়েছি।

প্রধানমন্ত্রী মোদী বলেন, যারা সুরক্ষিত নন, তাঁদের কাছে পৌঁছানোর জন্য আমরা বিশেষ উদ্যোগ নিয়েছি। প্রধানমন্ত্রী মোদী জানান, "দেশজুড়ে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ সহ নানা ভাবে আমরা আমাদের বর্তমান ব্যবস্থার ক্ষমতা বাড়িয়েছি। রোগ নির্ণয়ের ক্ষমতা বাড়িয়েছি। দুই মাসের মধ্যে আমরা সাড়া দেশে ১টি মাত্র প্রধান পরীক্ষা কেন্দ্র থেকে ৬০টির বেশি পরীক্ষাগার গড়ে তুলেছি"।

প্রধানমন্ত্রী মোদী আরও বলেন যে, এই মহামারী ঠেকাতে প্রতিটি স্তরে সরকার নিয়মগুলির পরিবর্তন ঘটিয়েছি। এগুলি হলঃ প্রবেশস্থলে পরীক্ষা করা, সন্দেহজনক আক্রান্তদের সংক্রমণের উৎস চিনহিতকরণ, পৃথকভাবে নজরদারীতে রাখার জন্য কোয়ারেন্টিন ব্যবস্থাপনা এবং যাঁদের সংক্রমণ নেই তাঁদের ছেড়ে দেওয়া।

এছাড়াও, বিদেশে যেসব ভারতীয়রা ছিলেন, ভারত তাঁদের আহ্বানে সাড়া দিয়েছে। বিভিন্ন দেশ থেকে ভারত প্রায় ১৪০০ ভারতীয়কে ফিরিয়ে এনেছে। ‘প্রতিবেশী প্রথম নীতি’ অনুযায়ী প্রতিবেশী দেশের কয়েকজন নাগরিকদেরও একইভাবে সাহায্য করা হয়েছে। 

ভারতীয় অলিম্পিয়ানদের উদ্বুদ্ধ করুন! #Cheers4India
Modi Govt's #7YearsOfSeva
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
India’s Solar Learning Curve Inspires Action Across the World

Media Coverage

India’s Solar Learning Curve Inspires Action Across the World
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
Enthusiasm is the steam driving #NaMoAppAbhiyaan in Delhi
August 01, 2021
শেয়ার
 
Comments

BJP Karyakartas are fuelled by passion to take #NaMoAppAbhiyaan to every corner of Delhi. Wide-scale participation was seen across communities in the weekend.