শেয়ার
 
Comments
পরীক্ষা পে চর্চা ২০২১ প্রতিযোগিতায় নিজের নাম নথিভুক্ত করুন
প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে ভার্চ্যুয়াল অনুষ্ঠানে যোগ দেওয়ার সুযোগ গ্রহণ করুন

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী পরীক্ষা পে চর্চা ২০২১ অনুষ্ঠানে সারা বিশ্ব থেকে ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় করবেন। এবার এই অনুষ্ঠান হবে পুরোপুরি অনলাইনে। অনুষ্ঠানে সারা বিশ্বথেকে ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করতে পারবেন। প্রধানমন্ত্রী মোদী পরীক্ষার চাপ সামলানো সম্পর্কিত বিষয় নিয়ে ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় করবেন।

প্রধানমন্ত্রী ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের আরও বেশি সংখ্যায় পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানে অংশগ্রহণের আবেদন জানিয়েছেন

ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের আরও বেশি সংখ্যায় পরীক্ষা পে চর্চা ২০২১ অনুষ্ঠানে অংশগ্রহণের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী মোদী ট্যুইটে বলেছেন, "আমাদের সাহসী পরীক্ষাপ্রার্থী যোদ্ধারা প্রস্তুত হচ্ছে। একইভাবে, পরীক্ষা পে চর্চা ২০২১ অনুষ্ঠান আবার হতে চলেছে। তবে এবার এই অনুষ্ঠান হবে পুরোপুরি অনলাইনে। অনুষ্ঠানে সারা বিশ্বথেকে ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করতে পারবেন। তাই আসুন আমরা হাসিমুখে চাপমুক্ত হয়ে পরীক্ষায় বসি"।

পরীক্ষা পে চর্চা ২০২১ অনুষ্ঠানের ব্যাপক জনপ্রিয়তা

কেবলমাত্র পরীক্ষা পে চর্চা ২০২১ অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য নয়, বরং হাসিমুখে চাপমুক্ত হয়ে পরীক্ষায় বসার ব্যাপারে প্রধানমন্ত্রী মোদীর কাছ থেকে মূল্যবান টিপস গ্রহণ করার জন্য প্রচুর উত্সাহ রয়েছে ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের মধ্যে। আপনিও প্রধানমন্ত্রীকে প্রশ্ন জিজ্ঞাসা করার সুযোগ পেতে পারেন, এবং তাঁর কাছ থেকে টিপস ও মূল্যবান পরামর্শ চাইতে পারেন।

পরীক্ষা পে চর্চা ২০২১ প্রতিযোগিতায় কীভাবে অংশ নেবেন?

পরীক্ষা পে চর্চা ২০২১ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে মাইভোভ প্ল্যাটফর্মে নিজের নাম নথিভুক্ত করতে হবে। ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের একটি প্রতিযোগিতার মাধ্যমে পিপিসি ২০২১-এ সাবমিশনের ভিত্তিতে সিলেক্ট করা হবে। পিপিসি ২০২১ প্রতিযোগিতায় অংশ নিতে  innovateindia.mygov.in/ppc-2021/ -এ যান।

 

পিপিসি ২০২১ বিজয়ীদের জন্য বিশেষ পুরষ্কার ...

পিপিসি ২০২১ প্রতিযোগিতার বিজয়ীরা প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে পরীক্ষা পে চর্চা ২০২১ ভার্চ্যুয়াল অনুষ্ঠানে সরাসরি অংশগ্রহণ করার সুযোগ পাবেন। প্রতিটি বিজয়ী একটি বিশেষভাবে ডিজাইন করা সার্টিফিকেট অফ এপ্রিসিয়েশন এবং পরীক্ষা পে চর্চা সংক্রান্ত বিশেষ কীট বা পঠন-পাঠন সামগ্রী পাবেন!

একজন 'এক্সাম ওয়ারিয়র' হন

'পরীক্ষা পে চর্চা' বড়ো আন্দোলনের অংশ - প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে 'এক্সাম ওয়ারিয়র্স' তরুণদের জন্য চাপ-মুক্ত পরিবেশ তৈরি করবে। পুস্তকের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদী শিক্ষার জন্য এক সতেজ পদ্ধতির রূপরেখা দিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বইয়ের বার্তাটি হ'ল - "লার্নিং এঞ্জয়েবল, ফুলফিলিং এবং এন্ডলেস হওয়া উচিত। নমো অ্যাপে 'এক্সাম ওয়ারিয়র্স' মডিউল এক্সাম ওয়ারিয়র্স মুভমেন্টে একটি ইন্টারেক্টিভ টেকনোলজি এলিমেন্ট যুক্ত করেছে এবং প্রতিটি মন্ত্রের মূল বার্তাগুলিকে কমিউনিকেট করে যা প্রধানমন্ত্রী এক্সাম ওয়ারিয়র্স বইয়ে লিখেছেন।

'এক্সাম ওয়ারিয়র্স' বইয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদী ছাত্রছাত্রীদের পরীক্ষার চাপ মোকাবিলায় ২৫টি মন্ত্র লিখেছেন। "একজন যোদ্ধা হবেন, উদ্বিগ্ন হবেন না", প্রধানমন্ত্রী মোদী তাঁর বইয়ে জোর দিয়েছেন। বইয়ের একটি মন্ত্রের মাধ্যমে, প্রধানমন্ত্রী মোদী জ্ঞানের উপর বেশি গুরুত্ব দিয়ে ছাত্রছাত্রীদের জ্ঞান অর্জনের কথা বলেছেন। জ্ঞান অর্জনের যাত্রাকে একটি লাভজনক অভিজ্ঞতা হিসাবে অভিহিত করে অধ্যায়গুলির মধ্যে একটিতে ছাত্রছাত্রীদের জ্ঞান অর্জনের প্রয়োজনীয়তার উপর গুরুত্ব দিয়েছেন, যাতে কোনও প্রশ্নই তাদের কাছে কঠিন মনে না হয়।

পরীক্ষা পে চর্চা অনুষ্ঠানের প্রথম সংস্করণ ২০১৮র ১৬ই ফেব্রুয়ারি নতুন দিল্লিতে তালকাটোরা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল। দ্বিতীয় সংস্করণও ২০১৯এর ২৯শে জানুয়ারি নতুন দিল্লিতে তালকাটোরা স্টেডিয়ামে আয়োজিত হয় এবং তৃতীয় সংস্করণ ২০২০র ২০ জানুয়ারি নতুন দিল্লিতে তালকাটোরা স্টেডিয়ামে আয়োজন করা হয়।

 

 

 

Pariksha Pe Charcha with PM Modi
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
Cumulative vaccinations in India cross 18.21 crore

Media Coverage

Cumulative vaccinations in India cross 18.21 crore
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM condoles the passing away of Rajya Sabha MP, Shri Rajeev Satav
May 16, 2021
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi has expressed grief over the passing away of Rajya Sabha MP, Shri Rajeev Satav Ji.

In a tweet, the Prime Minister said, "Anguished by the passing away of my friend from Parliament, Shri Rajeev Satav Ji. He was an upcoming leader with much potential. Condolences to his family, friends and supporters. Om Shanti."