প্রধানমন্ত্রী ১৪ হাজার ৩০০ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন
প্রধানমন্ত্রী এইমস্‌ গুয়াহাটি এবং আসামের অন্য তিনটি মেডিকেল কলেজ জাতির উদ্দেশে উৎসর্গ করবেন
প্রধানমন্ত্রী আসামে উন্নত স্বাস্থ্য পরিষেবা উদ্ভাবন প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন
প্রধানমন্ত্রী পলাশ বাড়ি এবং সুয়ালকুচির মধ্যে যোগাযোগের জন্য ব্রহ্মপুত্র নদের উপর একটি সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন
প্রধানমন্ত্রী শিবসাগর রংঘরের সৌন্দর্যায়নের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন
প্রধানমন্ত্রী ১০ হাজারেরও বেশি শিল্পীর উপস্থাপনায় বৃহৎ বিহু নৃত্য প্রত্যক্ষ করবেন
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামী ১৪ এপ্রিল আসাম সফরে যাবেন।

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামী ১৪ এপ্রিল আসাম সফরে যাবেন।

বেলা ১২টা নাগাদ প্রধানমন্ত্রী এইমস্‌ গুয়াহাটিতে পৌঁছবেন। সেখানে তিনি নবনির্মিত ভবন ঘুরে দেখবেন। এক অনুষ্ঠানে এইমস্‌ গুয়াহাটি ও আসামের অন্য ৩টি মেডিকেল কলেজ জাতির উদ্দেশে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী। তিনি আসাম উন্নত স্বাস্থ্য পরিষেবা উদ্ভাবন প্রতিষ্ঠান (এএএইচআইআই) – এর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং ‘আপকে দ্বার আয়ুষ্মান’ প্রচারাভিযানের সূচনা করবেন এবং আয়ুষ্মান ভারত প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা (এবিপিএমজেএওয়াই) – এর কার্ড সুবিধাভোগীদের বিতরণ করবেন।

বেলা ২টো ১৫ মিনিট নাগাদ প্রধানমন্ত্রী গুয়াহাটি শ্রীমন্ত শঙ্করদেব কলা ক্ষেত্রের গুয়াহাটি হাইকোর্টের প্ল্যাটিনাম জয়ন্তী উৎসবে যোগ দেবেন।

বিকেল ৫টা নাগার প্রধানমন্ত্রী যাবেন সরুসাজাই স্টেডিয়ামে। সেখানে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি ১০ হাজারেরও বেশি শিল্পীর অংশগ্রহণে বিহু নৃত্য প্রত্যক্ষ করবেন। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন। এর মধ্যে রয়েছে – পলাশবাড়ি সুয়ালকুচির মধ্যে যোগাযোগের জন্য ব্রহ্মপুত্র নদের উপর সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন। এছাড়াও, শিবসাগর রঙঘরের সৌন্দর্যায়নের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং অন্য ৫টি রেল প্রকল্পও রয়েছে।

গুয়াহাটি এইমস্‌ – এ প্রধানমন্ত্রী:

প্রধানমন্ত্রী ৩ হাজার ৪০০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন। গুয়াহাটি এইমস্‌ চালু হলে আসাম সহ সমগ্র উত্তর-পূর্বাঞ্চলের চিকিৎসা ক্ষেত্রে বিশেষ গতি আসবে। দেশে চিকিৎসা পরিকাঠামো মজবুত করার বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পালনে এক অনন্য উদাহরণ এই প্রকল্প। ২০১৭ সালের মে মাসে প্রধানমন্ত্রী এই হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। ১ হাজার ১২০ কোটি টাকায় নির্মিত এই হাসপাতালটিতে ৭৫০টি শয্যা রয়েছে। এর মধ্যে ৩০টি আয়ুষ শয্যা। প্রতি বছর এখানে এমবিবিএস পাঠক্রমে ১০০ জন পড়াওনা করতে পারবেন।

প্রধানমন্ত্রী নলবাড়ি মেডিকেল কলেজ, নওগাঁও মেডিকেল কলেজ এবং কোকড়াঝাড় মেডিকেল কলেজেরও উদ্বোধন করবেন। প্রতিটি মেডিকেল কলেজে ৫০০টি করে শয্যা রয়েছে। এছাড়াও, জরুরি পরিষেবা, আইসিইউ – এর সুবিধা, শল্য চিকিৎসা বিভাগ এবং বহির্বিভাগ থাকবে।

প্রধানমন্ত্রী ‘আপকে দুয়ার আয়ুষ্মান’ প্রচারাভিযানের সূচনা করবেন। এছাড়া, তিনি আয়ুষ্মান ভারত ও প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনার কার্ডও বিতরণ করবেন।

শ্রীমন্ত শঙ্করদেব কলা ক্ষেত্রে প্রধানমন্ত্রী:

প্রধানমন্ত্রী গুয়াহাটি হাইকোর্টের প্ল্যাটিনাম জুবিলি অনুষ্ঠানে যোগ দেবেন। গুয়াহাটি হাইকোর্ট ১৯৪৮ সালে স্থাপিত হয়েছিল। ২০১৩ সালের মার্চ মাস পর্যন্ত আসাম, নাগাল্যান্ড, মণিপুর, মেঘালয়, মিজোরাম, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশ – উত্তর-পূর্ব ভারতের এই ৭টি রাজ্যের একমাত্র হাইকোর্ট হিসাবে কার্যকর ছিল।

সরুসাজাই স্টেডিয়ামে প্রধানমন্ত্রী:

প্রধানমন্ত্রী ১০ হাজার ৯০০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন। এর মধ্যে ডিব্রুগড়ের নামরূপের একটি মিথানল কারখানা রয়েছে। তিনি ৫টি রেল প্রকল্পেরও উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী বিহু নৃত্যের একটি অনুষ্ঠান প্রত্যক্ষ করবেন। ১০ হাজারেরও বেশি শিল্পী এতে অংশগ্রহণ করবেন। রাজ্যের ৩১টি জেলা শিল্পীরাই এই অনুষ্ঠানে যোগ দেবেন।

 

Explore More
ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
Indian Air Force's first LCA Mark 1A fighter aircraft set for July delivery, HAL accelerates indigenous aircraft program

Media Coverage

Indian Air Force's first LCA Mark 1A fighter aircraft set for July delivery, HAL accelerates indigenous aircraft program
NM on the go

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 17 মে 2024
May 17, 2024

Bharat undergoes Growth and Stability under the leadership of PM Modi