শেয়ার
 
Comments
জল সরবরাহ ব্যবস্থাকে আরও ভালো ও সুনিশ্চিত করতে গঙ্গাজল প্রকল্পের উদ্বোধন করবেন
প্রধানমন্ত্রী আগ্রায় একটি জনসভায় ভাষণ দেবেন

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামীকাল (৯ জানুয়ারি) উত্তরপ্রদেশের আগ্রায় সফর করবেন। সেখানে গঙ্গাজল প্রকল্প সহ একাধিক উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। আগ্রা স্মার্ট সিটির সুসংবদ্ধ কমান্ড ও কন্ট্রোল সেন্টারের ভিত্তিপ্রস্তর স্হাপন, এসএন মেডিকেল কলেজের উন্নয়ন ইত্যাদিও তাঁর সফরসূচির মধ্যে রয়েছে।

গঙ্গাজল কর্মসূচিটি জন্য ২৮৮০ কোটি টাকার প্রকল্প তহবিল ধার্য হয়েছে। এই প্রকল্প আগ্রার জল সরবরাহ ব্যবস্হাকে আরো ভালো ও সুনিশ্চিত করে তুলবে। এরফলে শহরের বাসিন্দা ও পর্যটকরাও উপকৃত হবেন।

আগ্রার এসএন মেডিকেল কলেজে উন্নয়নমূলক কাজের জন্য ২০০ কোটি টাকার প্রকল্প তহবিল ব্যয় করা হবে। এরমধ্যে মহিলাদের জন্য এই হাসপাতালের মধ্যে একটি ১০০ শয্যার মাতৃত্বকালীন বিভাগ স্হাপন করা হবে। এই কাজ সমাজের দুস্হ শ্রেণীর মহিলাদের ভালো স্বাস্হ্য পরিষেবা ও মাতৃত্বকালীন সেবা-শুশ্রুষা প্রদান করতে সাহায্য করবে। আগ্রা স্মার্ট সিটির সুসংবদ্ধ কমান্ড ও কন্ট্রোল সেন্টার নির্মাণের জন্য ২৮৫ কোটি টাকা ব্যয় করা হবে। এটি আগ্রাকে একটি আধুনিক বিশ্বমানের স্মার্ট সিটি হিসাবে গড়ে তুলতে, প্রথম সারির পর্যটন গন্তব্যস্হল হিসাবে নিজের স্হান বজায় রাখতে সাহায্য করবে।

প্রধানমন্ত্রী আগ্রার কোঠি মীনা বাজারে একটি জনসভায় ভাষণও দেবেন।

এই নিয়ে প্রধানমন্ত্রী আগ্রায় দ্বিতীয়বার সফর করবেন। ইতিপূর্বে ২০ নভেম্বর ২০১৬ তারিখে প্রধানমন্ত্রী আগ্রা সফরকালে তিনি প্রধানমন্ত্রী আবাস যোজনা (গ্রামীণ)-এর সূচনা করেছিলেন। এই প্রকল্পের আওতায় আজ পর্যন্ত ৬৫ লক্ষ আবাসন নির্মিত হয়েছে, যার মধ্যে ৯.২ লক্ষ আবাসন উত্তরপ্রদেশে হয়েছে। তিনি সেইসময় রেল পরিকাঠামো ও কিছু আঞ্চলিক পরিষেবার উদ্বোধনও করেছিলেন।

 

ভারতীয় অলিম্পিয়ানদের উদ্বুদ্ধ করুন! #Cheers4India
Modi Govt's #7YearsOfSeva
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
Highlighting light house projects, PM Modi says work underway to turn them into incubation centres

Media Coverage

Highlighting light house projects, PM Modi says work underway to turn them into incubation centres
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
বুদাপেস্টে বিশ্ব ক্যাডেট চ্যাম্পিয়ানশিপে ভারতীয় দল পদক জেতায় প্রধানমন্ত্রী অভিনন্দন জানিয়েছেন
July 26, 2021
শেয়ার
 
Comments

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী হাঙ্গেরির বুদাপেস্টে বিশ্ব ক্যাডেট চ্যাম্পিয়ানশিপে ভারতীয় দল পদক জেতায় অভিনন্দন জানিয়েছেন।

এক ট্যুইট বার্তায় প্রধানমন্ত্রী বলেছেন ‘আমাদের ক্রীড়াবিদরা দেশকে গর্বিত করে চলেছেন। হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত বিশ্ব ক্যাডেট চ্যাম্পিয়ানশিপে ৫টি সোনা সহ ১৩টি পদক জিতেছে ভারত। ভারতীয় দলকে অভিনন্দন এবং তাদের ভবিষ্যৎ প্রয়াসের জন্য শুভেচ্ছা।’