শেয়ার
 
Comments

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী এবং ইস্রায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের মধ্যে আজ টেলিফোনে কথা হয়েছে।

ইস্রায়েলের প্রধানমন্ত্রী হিসেবে এই বছরের গোড়ায় দায়িত্ব গ্রহণ করায় প্রধানমন্ত্রী মিঃ বেনেটকে আবারো অভিনন্দন জানিয়েছেন।

সাম্প্রতিক বছরগুলিতে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো মজবুত হওয়ায় উভয় নেতা সন্তোষ প্রকাশ করেছেন। কৃষি, জল, প্রতিরক্ষা, নিরাপত্তা ও সাইবার- নিরাপত্তার মত বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতাকে ভারত অগ্রাধিকার দিয়ে থাকে বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন।

উন্নত প্রযুক্তি ও উদ্ভাবন সহ বিভিন্ন বিষয়ে আরো সহযোগিতার সম্ভাবনাকে কাজে লাগাতে দুই নেতাই সহমত হয়েছেন। ফলপ্রসূ উদ্যোগ গ্রহণের জন্য দুই দেশের বিদেশ মন্ত্রক যাতে ভবিষ্যত পরিকল্পনা তৈরি করে, তাঁরা সেই বিষয়ে সিদ্ধান্ত নেন। এর মধ্য দিয়ে ভারত- ইস্রায়েল কৌশলগত অংশীদারিত্ব আরো দৃঢ় হবে।

আগামীবছর ভারত ও ইস্রায়েলের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৩০তম বর্ষ পূর্তি উপলক্ষ্যে প্রধানমন্ত্রী মিঃ বেনেটকে ভারতে আসার আমন্ত্রণ জানান।

আসন্ন রোশ হাসানা উৎসবে শ্রী মোদী ইস্রায়েলের প্রধানমন্ত্রী এবং সে দেশের জনসাধারণকে শুভেচ্ছা জানিয়েছেন।

 

'মন কি বাত' অনুষ্ঠানের জন্য আপনার আইডিয়া ও পরামর্শ শেয়ার করুন এখনই!
21 Exclusive Photos of PM Modi from 2021
Explore More
উত্তরপ্রদেশের বারাণসীতে কাশী বিশ্বনাথ ধাম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

উত্তরপ্রদেশের বারাণসীতে কাশী বিশ্বনাথ ধাম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভাষণ
Kevin Pietersen Applauds PM Modi As Rhino Poaching In Assam Drops To Lowest Under BJP Rule

Media Coverage

Kevin Pietersen Applauds PM Modi As Rhino Poaching In Assam Drops To Lowest Under BJP Rule
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
প্রধানমন্ত্রী আগামীকাল (২১শে জানুয়ারি) সোমনাথে নতুন সার্কিট হাউসের উদ্বোধন করবেন
January 20, 2022
শেয়ার
 
Comments
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামীকাল (২১শে জানুয়ারি) ভিডিও কনফারেন্সের মাধ্যমে সোমনাথে নতুন সার্কিট হাউসের উদ্বোধন করবেন। উদ্বোধনের পর অনুষ্ঠানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।
 
প্রতি বছর ভারত ও বিদেশ থেকে লক্ষ লক্ষ পুণ্যার্থী সোমনাথ মন্দির পরিদর্শনে আসেন। বর্তমানে যে সরকারি সুবিধা কেন্দ্রটি রয়েছে, তা মন্দির থেকে অনেক দূরে অবস্থিত হওয়ার দরুণ নতুন সার্কিট হাউস নির্মাণের প্রয়োজনীয়তা অনুভূত হয়েছিল। নতুন সার্কিট হাউসটি ৩০ কোটি টাকারও বেশি ব্যয়ে নির্মিত হয়েছে এবং এটি সোমনাথ মন্দিরের কাছে অবস্থিত। এখানে স্যুট, ভিআইপি, ডিলাক্স রুম, সম্মেলন কক্ষ, অডিটোরিয়াম হল সহ শীর্ষ পর্যায়ে সুবিধা রয়েছে। এটি এমনভাবে নির্মিত হয়েছে যে, এই সার্কিট হাউসের প্রতিটি রুম থেকে সমুদ্রের দৃশ্য উপভোগ করা যাবে।