শেয়ার
 
Comments
PM Modi’s two schemes to promote cashless transactions a Christmas gift to remember
Lucky Grahak Yojana and Digi Dhan Vyapar Yojana to boost cashless transactions in the country
Niti Aayog announces, daily, weekly & mega-wards for digital transactions

সাধারণ ক্রেতা ও ব্যবসায়ীদের ব্যক্তিগত ব্যবহারের জন্য পণ্য সংগ্রহেরক্ষেত্রে ডিজিটাল পদ্ধতি গ্রহণ করলে বিশেষ সুবিধাদানের কথা ঘোষণা করেছে নিতি আয়োগ।এই লক্ষ্যে ‘লাকি গ্রাহক যোজনা’ এবং ‘ডিজি ধন ব্যাপারী যোজনা’ – এই দুটি কর্মসূচিচালু করা হয়েছে। প্রথমটি হল, ক্রেতা সাধারণের জন্য এবং দ্বিতীয়টি ব্যবসায়ীদেরজন্য।

‘লাকি গ্রাহক যোজনা’র আওতায় ভাগ্যবান ক্রেতারা ১ হাজার টাকা থেকে ১৫হাজার টাকা পর্যন্ত পুরস্কারের সুযোগ লাভ করতে পারেন। ১০০ দিন ধরে চালু থাকবে এইযোজনাটি। অন্যদিকে, এই কর্মসূচির আওতায় যাঁরা ডিজিটাল পদ্ধতিতে লেনদেন করবেন সেইসমস্ত ক্রেতাদের জন্য সপ্তাহে ১ লক্ষ, ১০ হাজার ও ৫ হাজার টাকার পুরস্কার দেওয়ারসংস্থান রাখা হয়েছে। ইউপিআই, ইউএসএসডি, এইপিএস এবং রুপে কার্ডের মাধ্যমে লেনদেনেরক্ষেত্রে এই পুরস্কার জেতার সুযোগ থাকছে। তবে, আপাতত ব্যক্তিগত ক্রেডিট কার্ড এবংডিজিটাল ওয়ালেটের মাধ্যমে পণ্য ক্রয়ের ক্ষেত্রে এই পুরস্কারের সুযোগ প্রযোজ্যহচ্ছে না।

‘ডিজি ধন ব্যাপারী যোজনা’ কর্মসূচিটি মূলতঃ চালু করা হয়েছে ব্যবসায়ীদেরজন্য। এজন্য সপ্তাহে ৫০,০০০, ৫,০০০ এবং ২,৫০০ টাকার পুরস্কার জেতার সুযোগ থাকছে।১৪ এপ্রিল আম্বেদকর জয়ন্তীতে থাকবে মেগা ড্র-এর ব্যবস্থা। ৮ নভেম্বর, ২০১৬ থেকে ১৩এপ্রিল, ২০১৭ পর্যন্ত ডিজিটাল পদ্ধতিতে লেনদেনের ক্ষেত্রে ১ কোটি, ৫০ লক্ষ ও ২৫লক্ষ টাকার তিনটি মেগা পুরস্কারেরও ব্যবস্থা থাকবে। পুরস্কারের কথা ঘোষণা করা হবে১৪ এপ্রিল, ২০১৭ তারিখে।

ব্যবসায়ীদের জন্য থাকবে তিনটি বিশেষ মেগা পুরস্কার যার মূল্য ৫০ লক্ষ, ২৫লক্ষ ও ১২ লক্ষ টাকা। ৮ নভেম্বর, ২০১৬ থেকে ১৩ এপ্রিল, ২০১৭ পর্যন্ত ডিজিটাললেনদেনের ক্ষেত্রে এই সুযোগ প্রযোজ্য হবে। পুরস্কারদানের কথা ঘোষণা করা হবে ২০১৭-র১৪ এপ্রিল তারিখে।

Explore More
ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
Know How Indian Textiles Were Portrayed as Soft Power at the G20 Summit

Media Coverage

Know How Indian Textiles Were Portrayed as Soft Power at the G20 Summit
NM on the go

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM celebrates Gold Medal by 4x400 Relay Men’s Team at Asian Games
October 04, 2023
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi has congratulated Muhammed Anas Yahiya, Amoj Jacob, Muhammed Ajmal and Rajesh Ramesh on winning the Gold medal in Men's 4x400 Relay event at Asian Games 2022 in Hangzhou.

The Prime Minister posted on X:

“What an incredible display of brilliance by our Men's 4x400 Relay Team at the Asian Games.

Proud of Muhammed Anas Yahiya, Amoj Jacob, Muhammed Ajmal and Rajesh Ramesh for such a splendid run and bringing back the Gold for India. Congrats to them.”