শেয়ার
 
Comments

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ ব্যাংককে ভারত – আসিয়ান এবং পূর্ব এশিয়া শিখর বৈঠকের ফাঁকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মিঃ স্কট মরিসন – এর সঙ্গে সাক্ষাৎ করেন।

বৈঠকে উভয় নেতাই দ্বিপাক্ষিক সম্পর্কের অগ্রগতি পর্যালোচনা করেন। দুই দেশের সম্পর্কে উচ্চ পর্যায়ে নিরন্তর আলাপ-আলোচনা ও দৃষ্টিভঙ্গী আদান-প্রদানের ফলে সব ক্ষেত্রেই ইতিবাচক গতি সঞ্চার হয়েছে। দুই নেতাই ভারত – অস্ট্রেলিয়া দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও মজবুত করার ব্যাপারে তাঁদের প্রত্যয়ের কথা পুনরায় উল্লেখ করেন।

দুই দেশের প্রধানমন্ত্রী-ই শান্তি, নিরাপত্তা, স্থিতিশীলতা ও সমৃদ্ধির জন্য এক অবাধ, উন্মুক্ত, স্বচ্ছ এবং সামগ্রিক ভারত – প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গড়ে তোলার ব্যাপারে অঙ্গীকার করেছেন।

দুই দেশের কৌশলগত ও অর্থনৈতিক ক্ষেত্রে সুসামঞ্জস্যের কথা উল্লেখ করে উভয় নেতাই বলেন, এর ফলে দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও বহুপাক্ষিক স্তরে একযোগে কাজ করার সুযোগ-সুবিধা তৈরি হচ্ছে।

প্রতিরক্ষা ও নিরাপত্তা ক্ষেত্রে ক্রমবর্ধমান সম্পর্কের কথা উল্লেখ করে উভয় পক্ষই নৌ-বাণিজ্য ক্ষেত্রে সহযোগিতা আরও বাড়ানোর ব্যাপারে সহমত হয়েছেন। উভয় প্রধানমন্ত্রীই সন্ত্রাসবাদ ও উগ্রপন্থার বিপদ নিয়ে আলোচনা করেন এবং এ ধরনের সমস্যার নিরসনে ঘনিষ্ঠ সমন্বয় বজায় রেখে কাজ করার ব্যাপারে সহমত প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী মোদী ২০২০ সালের জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে ভারত সফরে আসার আমন্ত্রণ জানান এবং রাইসিনা ডায়ালগে তাঁর মূল ভাষণ দেওয়ার কথা স্মরণ করিয়ে দেন। উভয় নেতাই আসন্ন এই সফর অত্যন্ত সফল ও সদর্থক করে তোলার ওপর গুরুত্ব দেন।

'মন কি বাত' অনুষ্ঠানের জন্য আপনার আইডিয়া ও পরামর্শ শেয়ার করুন এখনই!
Modi Govt's #7YearsOfSeva
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
PLI scheme for auto sector to re-energise incumbents, charge up new players

Media Coverage

PLI scheme for auto sector to re-energise incumbents, charge up new players
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM congratulates Shri Charanjit Singh Channi on being sworn-in as CM of Punjab
September 20, 2021
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi has congratulated Shri Charanjit Singh Channi Ji on being sworn-in as Chief Minister of Punjab.

In a tweet, the Prime Minister said;

"Congratulations to Shri Charanjit Singh Channi Ji on being sworn-in as Punjab’s Chief Minister. Will continue to work with the Punjab government for the betterment of the people of Punjab."