পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়ার ১টি প্রকল্পের শিলান্যাস ও ৬০টি প্রকল্পের উদ্বোধনও করলেন প্রধানমন্ত্রী
জাতির উদ্দেশে উৎসর্গ করলেন বেশ কয়েকটি পুনর্নবীকরণযোগ্য শক্তি প্রকল্প এবং রেল ও সড়ক প্রকল্প
“ভারতীয় অর্থনীতির উচ্চ বিকাশ হার নিয়ে সারা বিশ্বে আলোচনা হচ্ছে”
“আমাদের কাছে বিকাশের অর্থ হ’ল দরিদ্রের মধ্যে দরিদ্রতম, দলিত, আদিবাসী ও প্রান্তিক মানুষের উন্নয়ন”
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ তেলঙ্গানার আদিলাবাদে ৫৬ হাজার কোটি টাকারও বেশি মূল্যের বিদ্যুৎ, রেল ও সড়ক প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করেন।
আগামী পাঁচ বছরে এই বিকাশের ধারা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন তিনি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তেলঙ্গানার রাজ্যপাল ডঃ তামিলিসাই সুন্দররাজন, রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রী রেবন্ত রেড্ডি, কেন্দ্রীয় মন্ত্রী শ্রী জি কিষাণ রেড্ডি প্রমুখ।
এটিই দেশের প্রথম সুপার ক্রিটিক্যাল তাপবিদ্যুৎ প্রকল্প।

তেলেঙ্গানার রাজ্যপাল তামিলিসাই সুন্দররাজন জি, মুখ্যমন্ত্রী শ্রী রেবন্ত রেড্ডি জি, আমার মন্ত্রিসভার সহকর্মী জি কিষাণ রেড্ডি জি, সোয়াম বাপুরাও জি, পি শঙ্কর জি, অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ, ভদ্রমহোদয় ও ভদ্রমহাদয়াগণ!

আজ আদিলাবাদ বিভিন্ন উন্নয়ন উদ্যোগের সাক্ষী হচ্ছে, যা শুধুমাত্র তেলেঙ্গানা নয়, গোটা দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাবে। আমি আজ ৩০টির বেশি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করছি। ৫৬,০০০ কোটি টাকার এইসব প্রকল্প তেলেঙ্গানা সহ গোটা দেশের উন্নয়নে এক নতুন অধ্যায়ের সূচনা করবে। এইসব প্রকল্পের মধ্যে রয়েছে, বিদ্যুৎ, পরিবেশ সংরক্ষণ এবং তেলেঙ্গানার আধুনিক সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নতি। আমি তেলেঙ্গানার মানুষকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

 

বন্ধুগণ,
তেলেঙ্গানা রাজ্য গঠনের পর গত প্রায় এক দশক ধরে কেন্দ্রে ক্ষমতায় রয়েছে আমাদের সরকার। আমাদের সরকার তেলেঙ্গানার মানুষের আশা-আকাঙ্খা পূরণে সর্বতোভাবে সহায়তা করে এসেছে। আজ তেলেঙ্গানায় এনটিপিসি-র ৮০০ মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন দ্বিতীয় ইউনিটের উদ্বোধন হল। এর ফলে, রাজ্যে বিদ্যুতের বাড়তি চাহিদা পূরণ করা সম্ভব হবে।  অম্বরি-আদিলাবাদ-পিম্পলখুটি রেল লাইনের বৈদ্যুতিকিকরণের কাজ শেষ হয়েছে। এর ফলে, গোটা এলাকায় রেল ও সড়ক যোগাযোগের প্রভূত উন্নতি হবে। সেইসঙ্গে যাতায়াতের সময় বাঁচবে, পর্যটনের বিকাশ ঘটবে এবং প্রচুর নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। 

 

বন্ধুগণ,

রাজ্যগুলির অগ্রগতির মাধ্যমে দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর আমাদের সরকার। একইভাবে দেশের অর্থনীতি মজবুত হলে এবং দেশ এগোলে, রাজ্যগুলিও তার সুফল পাবে এবং বিনিয়োগ বাড়বে। গত ত্রৈমাসিকে ভারত ৮.৪ শতাংশ অগ্রগতির হার অর্জন করেছে, যা গোটা বিশ্বের নজর কেড়েছে। এই অগ্রগতি বজায় রেখেই ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম আর্থিক শক্তির দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে।

 

বন্ধুগণ,

গত এক দশক ধরে দেশের অগ্রগতিতে আমাদের পরিবর্তনমূলক দৃষ্টিভঙ্গি দেখতে পাচ্ছেন তেলেঙ্গানার মানুষ। তেলেঙ্গানার উন্নয়নে আমাদের সরকার বরাদ্দ উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে দিয়েছে। আমাদের কাছে উন্নয়নের অর্থ হল, দরিদ্রদের মধ্যে দরিদ্রতম সহ অত্যন্ত পিছিয়ে পড়া শ্রেণির মানুষ, দলিত এবং আদিবাসীদের উন্নতি। আমাদের উদ্যোগের ফলে ২৫ কোটি মানুষকে দারিদ্র সীমার ওপরে তুলে আনা সম্ভব হয়েছে। আগামী ৫ বছর ধরে আমরা উন্নয়নের এই গতি অব্যাহত রাখতে চাই। 
আমি আপনাদের সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি আবার মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। আসুন দেশের উন্নয়নে আমরা সবাই একসঙ্গে এগিয়ে চলি।


আপনাদের অনেক ধন্যবাদ।
প্রধানমন্ত্রী মূল ভাষণটি দিয়েছেন হিন্দিতে।

 

Explore More
ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
Narendra Modi’s Digital Century Gives Democratic Hope From India Amidst Global Turmoil

Media Coverage

Narendra Modi’s Digital Century Gives Democratic Hope From India Amidst Global Turmoil
NM on the go

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM signs copy of Dr R Balasubramaniam’s book ‘Power Within: The Leadership Legacy of Narendra Modi’
July 17, 2024

The Prime Minister, Shri Narendra Modi met Dr R Balasubramaniam today and signed a copy of his book ‘Power Within: The Leadership Legacy of Narendra Modi’. The book captures Prime Minister Narendra Modi’s leadership journey and interprets it through Western and Indic lenses, amalgamating them to provide a roadmap for those who aspire to a life of public service.

Replying to a post on X by Dr R Balasubramaniam, the Prime Minister wrote:

“It was a delight to meet Dr R Balasubramaniam earlier today. Also signed a copy of his book. My best wishes to him for his future endeavours.”