বর্ষীয়ান রাজনীতিবিদ শ্রী মুলায়ম সিং যাদবের মৃত্যুতে শোক ও সমবেদনা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। তিনি এক বার্তায় বলেছেন যে শ্রী মুলায়ম সিং যাদব শ্রমসাধ্য প্রচেষ্টার মাধ্যমে সাধারণ মানুষের সেবা করে গেছেন। লোকনায়ক জয়প্রকাশ এবং ডঃ লোহিয়ার মতাদর্শকে জনসাধারণের মধ্যে প্রচার করার কাজে নিজের জীবনকেও তিনি উৎসর্গ করেছিলেন। কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী থাকাকালীন ভারতকে আরও শক্তিশালী করে তোলার লক্ষ্যে কাজ করেছিলেন তিনি। প্রয়াত শ্রী যাদবের সঙ্গে তাঁর নিবিড় সান্নিধ্যের কথা স্মরণ করে শ্রী মোদী বলেন, তাঁর মতামত জানার জন্য শ্রী যাদব উন্মুখ হয়ে থাকতেন এবং তাঁদের সাক্ষাৎকারের ছবিও সকলের কাছে মেলে ধরতেন।

একগুচ্ছ ট্যুইট বার্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বলেছেন :

“শ্রী মুলায়ম সিং যাদব ছিলেন এক উল্লেখযোগ্য ব্যক্তিত্বের অধিকারী। সাধারণ মানুষের সমস্যার প্রতি তিনি ছিলেন সংবেদনশীল। এই কারণে একজন বিনয়ী নেতৃত্ব অথচ এক মাটির মানুষ হিসেবেই সকলের প্রশংসা অর্জন করেছিলেন। তিনি শ্রমসাধ্য প্রচেষ্টার মাধ্যমে সাধারণ মানুষের সেবা করে গেছেন। লোকনায়ক জয়প্রকাশ এবং ডঃ লোহিয়ার মতাদর্শকে জনসাধারণের মধ্যে প্রচার করার কাজে নিজের জীবনকেও তিনি উৎসর্গ করেছিলেন।”

“মুলায়ম সিং যাদবজি উত্তরপ্রদেশ তথা জাতীয় রাজনীতিতে এক স্বতন্ত্র ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। জরুরি অবস্থার সময় গণতন্ত্রের দাবিতে তিনি ছিলেন সোচ্চার। অন্যদিকে, প্রতিরক্ষা মন্ত্রী হিসেবে ভারতকে আরও শক্তিশালী করে তোলার লক্ষ্যে তিনি কাজ করে গেছেন। সংসদে তাঁর বক্তব্য ছিল হৃদয়স্পর্শী। জাতীয় স্বার্থকে আরও বড় করে দেখার ওপর তিনি গুরুত্ব দিতেন।”

“মুলায়ম সিং যাদবজি মুখ্যমন্ত্রী থাকাকালীন তাঁর সঙ্গে আমার বহুবার আলোচনা ও মতবিনিময় হয়েছে। আমাদের এই নিবিড় সম্পর্ক বরাবরই অটুট ছিল। তাঁর মতামত জানার জন্য আমিও অপেক্ষা করে থাকতাম। তাঁর মৃত্যুতে আমি বেদনাহত। তাঁর পরিবার-পরিজন ও লক্ষ লক্ষ অনুগামীকে আমি সমবেদনা জানাই। ওম শান্তি!”

Explore More
ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
Industry hails Budget 2024-25 as a game-changer for economic growth and reforms

Media Coverage

Industry hails Budget 2024-25 as a game-changer for economic growth and reforms
NM on the go

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 23 জুলাই 2024
July 23, 2024

Budget 2024-25 sets the tone for an all-inclusive, high growth era under Modi 3.0