শেয়ার
 
Comments
বিজেপির জন্য আগামী ২৫ বছরের লক্ষ্য ঠিক করার এটাই সময় এবং ভারতের জনগণের আশা-আকাঙ্খা পূরণের জন্য নিরন্তর কাজ করে যেতে হবে: প্রধানমন্ত্রী মোদী
বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার এই আট বছর সামাজিক সুরক্ষা ও গরিবের কল্যাণে অঙ্গীকারবদ্ধ থেকেছে, বলেছেন প্রধানমন্ত্রী মোদী
দেশের উন্নয়ন ইস্যুগুলি থেকে আপনাকে বিচ্যুত করার চেষ্টা করা হবে, কিন্তু আপনাকে এর সাথে লেগে থাকতে হবে: বিজেপি কর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে জয়পুরে বিজেপির জাতীয় পদাধিকারীদের উদ্দেশে ভাষণ দিয়েছেন। প্রধানমন্ত্রী মোদী বিজেপির সমস্ত সদস্যদের অবদানকে স্বীকৃতি দিয়ে তাঁর ভাষণ শুরু করেছেন, প্রতিষ্ঠাতা থেকে পাথফাইন্ডার পর্যন্ত এবং দলকে শক্তিশালী করার জন্য কার্যকর্তাদের।

বিজেপি সফলভাবে দেশে যে দৃষ্টান্ত পরিবর্তন করেছে তার উদাহরণ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী বলেছেন, একজন ব্যক্তি যখন দীর্ঘ অসুস্থতায় ভোগেন, তখন সে তাঁর পরিস্থিতি মেনে নেন এবং খুব কমই স্বাভাবিক জীবনের জন্য আশা রাখেন। এই দেশের মানুষ কয়েক দশক ধরে এই অবস্থার মধ্য দিয়ে গেছে। তিনি বলেন, "২০১৪ সালের পর বিজেপি এই মানসিকতা থেকে দেশকে বের করে এনেছে। আজ ভারতের মানুষ আশা-আকাঙ্খায় পরিপূর্ণ। তাঁরা ফলাফল চায়, তাঁরা সরকারের কাজ দেখতে চায়, তাঁরা সরকারের কাছ থেকে ফলাফল চায়।  

বিজেপির পদাধিকারীদের উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, "আজ দেশের ১৮টি রাজ্যে আমাদের সরকার রয়েছে এবং ৪০০ জনেরও বেশি এমপি এবং ১,৩০০ জন বিধায়ক রয়েছে, কেউ এটি যথেষ্ট বলে মনে করতে পারে। কিন্তু এটা ভাবা আমাদের উচিত নয়...আমাদের সন্তুষ্ট হওয়া উচিত নয়, কারণ আমাদের কাজ হল জনগণের কল্যাণের জন্য কঠোর পরিশ্রম চালিয়ে যাওয়া"।

দলীয় কর্মীদের আগামী ২৫ বছরের পরিকল্পনা করার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, এই বছরই আগামী ২৫ বছরের লক্ষ্য নির্ধারণ করতে হবে। "আমরা আগামী ২৫ বছরের লক্ষ্যমাত্রা নির্ধারণ করছি, বিজেপির জন্য আগামী ২৫ বছরের লক্ষ্য ঠিক করার এবং অবিরাম কাজ করে চলার এটাই সময়। এবং মানুষের জন্য নিরন্তর কাজ করে যেতে হবে," বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, এই মাসে এনডিএ সরকারের আট বছর পূর্ণ হবে। আট বছরের এই সময় সিদ্ধান্ত এবং কৃতিত্বের দাবি রাখে। এই আট বছর সরকার সেবা, সুশাসন এবং গরিবের কল্যাণে প্রতিশ্রুতিবদ্ধ ছিল। তিনি আরও বলেন, এনডিএ আমলের এই আট বছর প্রান্তিক কৃষক থেকে শুরু করে শ্রমিক এবং মধ্যবিত্তের প্রত্যাশা পূরণের সময় ছিল। তিনি বলেছেন, বিজেপি নেতৃত্বাধীন সরকার দেশের ক্ষমতায় আসার পর থেকে সরকারের প্রতি মানুষের আস্থা, আকাঙ্খা বেড়েছে।

বিরোধীদের সংকীর্ণ এবং স্বার্থপর মানসিকতাকে নিশানা করে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, "এই রাজনৈতিক দলগুলি শুধুমাত্র রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই ছোট ঘটনা নিয়েও উত্তেজনাকর পরিস্থিতি তৈরি করতে চায়। কখনও জাতপাতের নামে, কখনও আঞ্চলিকতার নামে, তারা মানুষকে উস্কে দিচ্ছে"। প্রধানমন্ত্রী মোদী বলেন, “আমরা দেখছি আজকাল কতিপয় দলের ইকোসিস্টেম পুরো শক্তি দিয়ে দেশকে মূল সমস্যা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে। আমাদের কখনই এই ধরনের দলের ফাঁদে পা দেওয়া উচিত নয়।”

প্রধানমন্ত্রী মোদী পিএম আবাস যোজনা, আয়ুষ্মান ভারত, পিএম-কিষাণ, জাতীয় শিক্ষা নীতি এবং অন্যান্য বেশ কয়েকটি জাতীয় প্রকল্পের কথা উল্লেখ করেছেন। প্রধানমন্ত্রী মোদী বলেন, "আজকে দরিদ্র থেকে দরিদ্রতম মানুষেরাও তাদের আশেপাশের মানুষকে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা পেতে দেখছে। দেশের গরিবরাও আজ খুব আত্মবিশ্বাসের সাথে বলে যে, একদিন সে অবশ্যই এই ধরনের প্রকল্পের সুফল পাবে”।

"বিজেপি বিকাশবাদের রাজনীতিকে দেশের রাজনীতির মূলধারায় পরিণত করেছে," বলেছেন তিনি।

 

 

 

 

 

 

 

 

 

Explore More
৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ

জনপ্রিয় ভাষণ

৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ
India a shining star of global economy: S&P Chief Economist

Media Coverage

India a shining star of global economy: S&P Chief Economist
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 25 সেপ্টেম্বর 2022
September 25, 2022
শেয়ার
 
Comments

Nation tunes in to PM Modi’s Mann Ki Baat.