শেয়ার
 
Comments
PM Modi applauds doctors, Medical Staff, Para-Medical Staff, sanitation workers in hospitals and everyone associated with Corona Vaccine
PM Modi complements Corona warriors for their authentic communication about the pandemic and vaccination
World's largest vaccination programme is going on in our country today: PM Modi

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ বারাণসীতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কোভিড টিকাকরণ অভিযানে সুবিধাভোগী ও টিকা প্রদানকারীদের সঙ্গে মতবিনিময় করেছেন।

করোনা টিকাকরণের সঙ্গে যুক্ত সকল চিকিৎসক, চিকিৎসাকর্মী, প্যারামেডিকেল কর্মী, হাসপাতালের সাফাইকর্মী সহ বারাণসীর জনসাধারণকে শ্রী মোদী অভিনন্দন জানিয়েছেন। কোভিডের কারণে জনসাধারণের সঙ্গে থাকতে না পারায় তিনি দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন আজ আমাদের দেশে বিশ্বের বৃহত্তম টিকাকরণ কর্মসূচি পালিত হচ্ছে। তিনি জানিয়েছেন প্রথম দুটি পর্বে ৩০ কোটি দেশবাসী টিকা পাবেন। নিজের টিকা তৈরির ইচ্ছাশক্তি দেশের রয়েছে। দেশের প্রতিটি কোনায় দ্রুত গতিতে যাতে টিকা পাঠানো যায় তার জন্য নানা উদ্যোগ নেওয়া হয়েছে। আজ ভারত বিশ্বের এই সর্ববৃহৎ চাহিদায় সম্পূর্ণ আত্মনির্ভর এবং অন্যান্য দেশকে সে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

প্রধানমন্ত্রী গত ৬ বছরে বারাণসী এবং সংলগ্ন অঞ্চলের স্বাস্থ্য পরিকাঠামোর পরিবর্তনের কথা উল্লেখ করেছেন, যার ফলে করোনার সময়কালে সমগ্র পূর্বাঞ্চলের সুবিধা হয়েছে। তিনি আরও জানিয়েছেন এখন একই গতিতে বারাণসী টিকাকরণের পথ দেখাচ্ছে। ২০ হাজারের বেশি স্বাস্থ্যকর্মী বারাণসীতে টিকা পেয়েছেন। এরজন্য ১৫টি টিকাকরণ কেন্দ্র তৈরি করা হয়েছে। এই ব্যবস্থাপনার জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এবং তাঁর সহকর্মীদের প্রধানমন্ত্রী অভিনন্দন জানিয়েছেন।

শ্রী মোদী বলেছেন, এই টিকাকরণ অভিযানের ব্যবস্থাপনা ও বিভিন্ন বিষয় নিয়ে খোঁজ খবর নেওয়ার জন্য আজকের এই মতবিনিময় কর্মসূচির ব্যবস্থা করা হয়েছে। টিকাকরণ অভিযানে যুক্ত মানুষদের সঙ্গে তিনি কথা বলেছেন। বারাণসী থেকে পাওয়া বিভিন্ন মতামতের মাধ্যমে পরিস্থিতি সম্পর্কে ধারণা পেতে তাঁর সুবিধা হয়েছে বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন।

প্রধানমন্ত্রী মেট্রন, এএনএম কর্মী, চিকিৎসক ও পরীক্ষাগারের কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন। দেশের মানুষের কৃতজ্ঞতা তিনি তাঁদের জানিয়েছেন। বৈজ্ঞানিকদের ব্রহ্মচারির মতো নিষ্ঠার সঙ্গে কাজ করার প্রশংসাও তিনি করেছেন। প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন স্বচ্ছতা অভিযানের ফলে গৃহিত নানা পদক্ষেপের কারণে পরিচ্ছন্নতার যে সংস্কৃতি তৈরি হয়েছে তার ফলে দেশ এই মহামারীর মোকাবিলায় ভালো প্রস্তুতি নিতে পেরেছে। এই মহামারী ও টিকাকরণের বিষয়ে বস্তুনিষ্ঠ তথ্য পরিবেশনের জন্য তিনি করোনা যোদ্ধাদের অভিনন্দন জানিয়েছেন।

সম্পূর্ণ ভাষণ পড়তে এখানে ক্লিক করুন

Modi Govt's #7YearsOfSeva
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
PM Modi highlights M-Yoga app in International Yoga Day address. Here's all you need to know

Media Coverage

PM Modi highlights M-Yoga app in International Yoga Day address. Here's all you need to know
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 21 জুন 2021
June 21, 2021
শেয়ার
 
Comments

#YogaDay: PM Modi addressed on the occasion of seventh international Yoga Day, gets full support from citizens

India praised the continuing efforts of Modi Govt towards building a New India