শেয়ার
 
Comments

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আজ নতুন দিল্লিতে দেখা করলেন ২০১৮ ব্যাচের ১২৬ জন আইপিএস প্রবেশনার।

প্রধানমন্ত্রী আধিকারিকদের তাঁদের প্রতিদিনের কাজে আত্মনিয়োগ করার পরামর্শ দেন।

তিনি সাধারণ নাগরিকের সঙ্গে পুলিশ বাহিনীকে সংযুক্ত করার গুরুত্বের ওপর জোর দেন। তিনি বলেন, প্রত্যেক আধিকারিককে নাগরিকদের পুলিশ বাহিনী সম্পর্কে পরিপ্রেক্ষিতটি বুঝতে হবে এবং পুলিশ বাহিনীকে নাগরিক-বান্ধব ও গ্রহণযোগ্য করে তোলার লক্ষ্যে কাজ করতে হবে।

আইপিএস আধিকারিকদের সঙ্গে আলাপচারিতায় প্রধানমন্ত্রী বলেন, পুলিশের ভূমিকা অপরাধ প্রতিরোধমুখী হওয়া উচিৎ। আধুনিক পুলিশ বাহিনী গঠনে প্রযুক্তির গুরুত্বকে তুলে ধরেন তিনি।

প্রধানমন্ত্রী পিছিয়ে পড়া জেলাগুলির পরিবর্তন এবং সামাজিক পরিবর্তনের উপকরণ হিসাবে পুলিশের ভূমিকা নিয়ে আলোচনা করেন। ২০১৮ ব্যাচের অধিক সংখ্যক মহিলা প্রবেশনারদের উপস্থিতির প্রশংসা করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীতে যত বেশি সংখ্যায় মহিলারা আসবেন, তার ইতিবাচক প্রভাব পড়বে পুলিশের কাজকর্মে ও দেশ গঠনে।

আধিকারিকদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে প্রধানমন্ত্রী তাঁদের নিজেদের প্রতি বিশ্বাস রাখতে বলেন। তিনি আরও বলেন, প্রশিক্ষণের সঙ্গে আত্মবিশ্বাস ও আত্মশক্তির মাধ্যমে প্রতিদিনের সমস্যা মোকাবিলার উপযোগী হয়ে উঠবে আধিকারিকরা।

ডোনেশন
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
Over 10 lakh cr loans sanctioned under MUDRA Yojana

Media Coverage

Over 10 lakh cr loans sanctioned under MUDRA Yojana
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 10 ডিসেম্বর 2019
December 10, 2019
শেয়ার
 
Comments

Lok Sabha passes the Citizenship (Amendment) Bill, 2019; Nation praises the strong & decisive leadership of PM Narendra Modi

PM Narendra Modi’s rallies in Bokaro & Barhi reflect the positive mood of citizens for the ongoing State Assembly Elections in Jharkhand

Impact of far reaching policies of the Modi Govt. is evident on ground