শেয়ার
 
Comments
প্রধানমন্ত্রী ডিফুতে ‘শান্তি, ঐক্য ও উন্নয়ন সমাবেশে’ ভাষণ দেবেন
প্রধানমন্ত্রী কার্বি আংলংয়ে ৫০০ কোটি টাকারও বেশি মূল্যের শিক্ষা ক্ষেত্রে একাধিক উদ্যোগের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন
প্রধানমন্ত্রী সাতটি ক্যান্সার হাসপাতাল জাতির উদ্দেশে উৎসর্গ করবেন এবং আসাম জুড়ে সাতটি নতুন ক্যান্সার হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন
প্রধানমন্ত্রী আসামে ২ হাজার ৯৫০টিরও বেশি অমৃত সরোবর প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, যা প্রায় ১ হাজার ১৫০ কোটি টাকা ব্যয়ে তৈরি হচ্ছে
 
প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামী ২৮শে এপ্রিল আসাম সফর করবেন। বেলা ১১টায় তিনি কার্বি আংলং জেলার ডিফুতে ‘শান্তি, ঐক্য ও উন্নয়ন সমাবেশে’ ভাষণ দেবেন। এই অনুষ্ঠান থেকে তিনি শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর দুপুর ১টা ৪৫ মিনিট নাগাদ প্রধানমন্ত্রী ডিব্রুগড়ে আসাম মেডিকেল কলেজে পৌঁছবেন এবং ডিব্রুগড় ক্যান্সার হাসপাতাল জাতির উদ্দেশে উৎসর্গ করবেন। পরে, ৩টে নাগাদ তিনি ডিব্রুগড়ের খানিকর মাঠে একটি জনসভায় যোগ দেবেন। সেখানে তিনি আরও ছ’টি ক্যান্সার হাসপাতাল জাতির উদ্দেশে উৎসর্গ করবেন এবং সাতটি নতুন ক্যান্সার হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। 
 
কার্বি আংলং-এর ডিফুতে প্রধানমন্ত্রী
 
এই অঞ্চলের শান্তি ও উন্নয়নের প্রতি প্রধানমন্ত্রীর দৃঢ় প্রতিশ্রুতির উদাহরণ স্বরূপ কেন্দ্রীয় সরকার এবং আসাম সরকারের মাধ্যমে ছ’টি কার্বি জঙ্গি সংগঠনের সঙ্গে সম্প্রতি মেমোরেন্ডাম অফ সেটেলমেন্ট (এমওএস) স্বাক্ষরিত হয়েছে। এমওএস এই অঞ্চলের শান্তির পক্ষে একটি নতুন যুগের সূচনা করেছে। ‘শান্তি, ঐক্য ও উন্নয়ন সমাবেশে’ প্রধানমন্ত্রীর ভাষণ সমগ্র অঞ্চলে শান্তির এই উদ্যোগকে আরও উৎসাহ যোগাবে।
 
প্রধানমন্ত্রী ডিফুতে পশু চিকিৎসা সম্বন্ধীয় কলেজ, পশ্চিম কার্বি আংলং-এ ডিগ্রি কলেজ এবং পশ্চিম কার্বি আংলং-এ কোলঙ্গায় কৃষি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ৫০০ কোটি টাকারও বেশি মূল্যের প্রকল্পগুলি এই অঞ্চলে দক্ষতা বিকাশ ও কর্মসংস্থানের জন্য নতুন সুযোগ তৈরি করবে।
 
এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ২ হাজার ৯৫০টিরও বেশি অমৃত সরোবর প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রায় ১ হজার ১৫০ কোটি টাকা ব্যয়ে রাজ্য সরকার এই অমৃত সরোবরগুলির বিকাশসাধন করবে।
 
ডিব্রুগড়ে প্রধানমন্ত্রী
 
আসাম সরকার এবং টাটা ট্রাস্টের যৌথ উদ্যোগে আসাম ক্যান্সার কেয়ার ফাউন্ডেশন রাজ্যজুড়ে ছড়িয়ে থাকা ১৭টি ক্যান্সার কেয়ার হাসপাতালের সঙ্গে দক্ষিণ এশিয়ার বৃহত্তম সাশ্রয়ী মূল্যের ক্যান্সার কেয়ার নেটওয়ার্ক তৈরি করার জন্য একটি প্রকল্প বাস্তবায়ন করেছে। প্রকল্পের প্রথম ধাপের আওতায় ১০টি হাসপাতালের মধ্যে সাতটি হাসপাতালের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে এবং তিনটি হাসপাতাল নির্মাণের কাজ বিভিন্ন পর্যায়ে রয়েছে। প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে সাতটি নতুন ক্যান্সার হাসপাতাল নির্মিত হবে। 
 
প্রকল্পের প্রথম ধাপের আওতায় সম্পন্ন হওয়া সাতটি ক্যান্সার হাসপাতাল জাতির উদ্দেশে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী। এই ক্যান্সার হাসপাতালগুলি ডিব্রুগড়, কোকরাঝাড়, বারপেটা, দাররাং, তেজপুর, লখিমপুর এবং জোড়হাটে নির্মিত হয়েছে। প্রধানমন্ত্রী ধুবরি, নলবাড়ি, গোয়ালপাড়া, নগাঁও, শিবসাগর, তিনসুকিয়া এবং গোলাঘাটে সাতটি নতুন ক্যান্সার হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, যা প্রকল্পের দ্বিতীয় পর্বের আওতায় নির্মিত হবে।

 

Explore More
৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ

জনপ্রিয় ভাষণ

৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ
India a shining star of global economy: S&P Chief Economist

Media Coverage

India a shining star of global economy: S&P Chief Economist
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 25 সেপ্টেম্বর 2022
September 25, 2022
শেয়ার
 
Comments

Nation tunes in to PM Modi’s Mann Ki Baat.