প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ১০ জুলাই বেলা ১১-৩০ মিনিটে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে জাতীয় কৃষিকাজ কনক্লেভে ভাষণ দেবেন। ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এর অঙ্গ হিসেবে প্রধানমন্ত্রী ২০২২-এর মার্চ মাসে গুজরাটে পঞ্চায়েত মহাসম্মেলনে তাঁর ভাষণে প্রতি গ্রামে অন্তত ৭৫ জন কৃষককে জৈব-কৃষি গ্রহণ করার আহ্বান জানিয়েছিলেন। প্রধানমন্ত্রীর এই দৃষ্টিভঙ্গির ওপর ভিত্তি করে সুরাট জেলা কৃষক গোষ্ঠী, নির্বাচিত প্রতিনিধি, তালাথি, কৃষিপণ্য বাজারজাতকরণ কমিটি, সমবায় এবং ব্যাঙ্কের মতো বিভিন্ন প্রতিষ্ঠানকে উদ্বুদ্ধ করতে এক ব্যবস্থা গ্রহণ করেছে। জৈব-কৃষি ব্যবস্থা গ্রহণে জেলার কৃষকদের উদ্বুদ্ধ করতেই এই উদ্যোগ। প্রতিটি গ্রাম পঞ্চায়েতে কমপক্ষে ৭৫ জন কৃষককে চিহ্নিত করা হয়েছে এবং তাঁদের জৈব-কৃষিকাজের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। কৃষকদের ৯০টি বিভিন্ন দলে ভাগ করে প্রশিক্ষণ দেওয়া হয়। জেলায় ৪১ হাজারের বেশি কৃষককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। 
 
সুরাটে জৈব-কৃষি ব্যবস্থা গ্রহণের এক সফল উদ্যোগ হিসেবে এই কনক্লেভের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবেন হাজার হাজার কৃষক। গুজরাটের রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীও এই কনক্লেভে যোগ দেবেন।

 

Explore More
ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

জনপ্রিয় ভাষণ

ভারতের ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ
Indian economy on strong footing! April business growth at near 14-year high, PMIs show

Media Coverage

Indian economy on strong footing! April business growth at near 14-year high, PMIs show
NM on the go

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM Modi's interview to Vijayavani
April 24, 2024

In an interview to Vijayavani, Prime Minister Narendra Modi spoke at length about the NDA Government’s work and efforts to improve people’s lives. He mentioned about the strong bond between the BJP and Karnataka, reflecting in the work the Party done for the state.

Following is the clipping of the interview: