শেয়ার
 
Comments
প্রধানমন্ত্রী পুরস্কার প্রাপকদের প্রশংসা করে বলেছেন, তাঁরা সমাজ ও দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন
আপনাদের কাজের মধ্য দিয়ে পরিষেবা প্রদান ও উদ্ভাবনের ভাবনা প্রকাশিত হয় : প্রধানমন্ত্রী
কেন্দ্রীয় সরকার “সবকা প্রয়াস” নীতি নিশ্চিত করতে গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী
পুরস্কার প্রাপকরা এধরণের মঞ্চ ব্যবহারের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন, যেখানে দেশের শীর্ষ নেতৃবৃন্দ তাঁদের কথা শুনছেন

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ লোককল্যাণ মার্গে ২০২০ ও ২০২১ –এর নারী শক্তি পুরস্কার প্রাপকদের সঙ্গে মতবিনিময় করেছেন। এই মতবিনিময় কর্মসূচীর মধ্য দিয়ে নারীদের ক্ষমতায়নের জন্য প্রধানমন্ত্রীর নিরলস উদ্যোগ প্রতিফলিত হয়েছে।  

অসাধারণ কাজ করার জন্য  পুরস্কার প্রাপকদের প্রধানমন্ত্রী ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, এরা সমাজ ও দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তিনি আরো বলেন, তাদের কাজের মধ্যে সেবা করার মানসিকতা রয়েছে, যা তাদের উদ্ভাবন মূলক কাজের মধ্য দিয়ে স্পষ্ট বোঝা যায়। তিনি আরো বলেন, বর্তমানে এমন কোনো ক্ষেত্র নেই, যেখানে মহিলাদের উপস্থিতি অনুভূত হচ্ছে না এবং তাদের জন্য দেশ গর্ব অনুভব করে।  

প্রধানমন্ত্রী বলেছেন, মহিলাদের সম্ভাবনাকে পুরোপুরি কাজে লাগাতে সরকার অঙ্গীকারবদ্ধ। তাদের সম্ভাবনাকে চিহ্নিত করতে নতুন নতুন নীতি তৈরি হচ্ছে। তিনি জোর দিয়ে বলেন, পারিবারিক স্তরে সব সিদ্ধান্ত গ্রহণে মহিলাদের অংশগ্রহণ নিশ্চিত করা অত্যন্ত জরুরী – এর মাধ্যমে তাদের অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত হয়।

প্রধানমন্ত্রী এই প্রসঙ্গে জানান, আজাদি কা অমৃত মহোৎসবে সরকার,”সবকা প্রয়াস” নীতি নিশ্চিত করতে গুরুত্ব দিচ্ছে। তিনি আরো জানান, মহিলাদের অংশগ্রহণের মধ্য দিয়ে ভোকাল ফর লোকালের মতো সরকারী উদ্যোগের সাফল্য  নির্ভরশীল।    

পুরস্কার প্রাপকরা  এধরণের মঞ্চ ব্যবহারের সুযোগ পাবার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন, যেখানে দেশের শীর্ষ নেতৃবৃন্দ তাঁদের কথা শুনছেন। তারা আরো বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ এবং মতবিনিময় করার মধ্য দিয়ে তাদের স্বপ্নপূরণ হল। তারা সরকারের বিভিন্ন উদ্যোগের প্রশংসা করে বলেছেন, তাদের প্রচেষ্টা সফল করে তুলতে এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মহিলারা তাদের জীবনে  চলার পথে নানা অভিজ্ঞতার কথা জানান। পুরস্কার প্রাপকরা নিজ নিজ ক্ষেত্র সম্পর্কে  বিভিন্ন পরামর্শ সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন।   

 

Explore More
৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ

জনপ্রিয় ভাষণ

৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ
What prof Rajan didn't get about Modi govt's PLI scheme'

Media Coverage

What prof Rajan didn't get about Modi govt's PLI scheme'
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM shares memories with Lata Mangeshkar ji
September 28, 2022
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi has shared memories and moments of his interactions with Lata Mangeshkar ji.

Quoting a tweet thread from Modi Archives, the Prime Minister tweeted:

“Lovely thread. Brings back so many memories…”