শেয়ার
 
Comments
প্রধানমন্ত্রী, স্বাস্থ্য পরিকাঠামোর বিষয়ে পর্যালোচনা করেছেন
"তিনটি ক্ষমতাশালী গোষ্ঠী প্রধানমন্ত্রীকে বিভিন্ন বিষয়ে উপস্থাপিত করেছে "
"স্বাস্থ্য পরিকাঠামোর দ্রুত মানোন্নয়ন নিশ্চিত করতে প্রধানমন্ত্রী, আধিকারিকদের নির্দেশ দিয়েছেন "

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী, দেশে কোভিড পরিস্থিতি নিয়ে একটি উচ্চপর্যায়ের বৈঠক পৌরহিত্য করেছেন। তাঁকে দেশে অক্সিজেন ও ওষুধের সহজলভ্যতা, স্বাস্থ্য পরিকাঠামো ইত্যাদির বিষয়ে সার্বিক তথ্য জানানো হয়েছে।   
অক্সিজেন সরবরাহ বৃদ্ধির জন্য গঠিত ক্ষমতাশালী গোষ্ঠী দেশে অক্সিজেনের সহজলভ্যতা এবং সরবরাহ বৃদ্ধির বিষয়ে নানা উদ্যোগের কথা প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। রাজ্যগুলির জন্য নির্ধারিত অক্সিজেনের পরিমাণ বৃদ্ধি করা হয়েছে। ২০২০র আগস্টে দেশে দৈনিক ৫৭০০ মেট্রিকটন চিকিৎসার কাজে ব্যবহৃত তরলীকৃত অক্সিজেন উৎপন্ন হত।  ২৫শে এপ্রিলের হিসেব অনুযায়ী বর্তমানে  তা বৃদ্ধি পেয়ে হয়েছে ৮৯২২ মেট্রিকটন। এপ্রিলের শেষে এটি বৃদ্ধি পেয়ে হবে ৯২৫০ মেট্রিকটন। 
প্রধানমন্ত্রী পিএসএ অক্সিজেন প্ল্যান্ট তৈরির কাজ দ্রুত শুরু করার জন্য রাজ্য সরকারগুলির সঙ্গে যোগাযোগ রেখে চলার পরামর্শ দিয়েছেন। আধিকারিকরা জানিয়েছেন, এই ধরণের প্ল্যান্ট তৈরির জন্য তাঁরা রাজ্য় সরকারগুলিকে উৎসাহিত করছেন। 
দেশে অক্সিজেন এক্সপ্রেস রেল পরিষেবার পাশাপাশি ভারতীয় বিমান বাহিনী, দেশ – বিদেশ থেকে অক্সিজেনের ট্যাঙ্কার পরিবহণের কাজ করছে। এবিষয়ে প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে। 
চিকিৎসা পরিকাঠামো ও কোভিড ব্যবস্থাপনা নিয়ে কাজ করা বিশেষ ক্ষমতাশালী গোষ্ঠী, প্রধানমন্ত্রীকে বিভিন্ন হাসপাতালের শয্যা ও আইসিইউ  বেডের সংখ্যা বৃদ্ধির বিষয়ে গৃহীত পদক্ষেপের সম্পর্কে জানিয়েছে। সংক্রমণের শৃঙ্খল ভাঙতে তারা কি কি পদক্ষেপ নিয়েছেন, সে বিষয়েও প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে। কোভিড ব্যবস্থাপনা সংশ্লিষ্ট রাজ্যগুলির মাধ্যমে যথাযথভাবে বাস্তবায়িত হবে। তাই এবিষয়ে নির্দিষ্ট নীতি – নির্দেশিকা ও কৌশল গ্রহণের বিষয়ে প্রধানমন্ত্রী গুরুত্ব দিয়েছেন। 
সংযোগ রক্ষার ক্ষমতাশালী গোষ্ঠী মানুষের মধ্যে কোভিড সংক্রান্ত আচরণগত বিধির বিষয়ে কি কি উদ্যোগ নেওয়া হয়েছে, সে সম্পর্কে প্রধানমন্ত্রীকে জানিয়েছে। বৈঠকে ক্যাবিনেট সচিব, স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহণ ও মহাসড়ক দপ্তরের সচিব, তথ্য সম্প্রচার মন্ত্রকের সচিব, ফার্মাসিউটিক্যাল দপ্তরের সচিব, নীতি আয়োগের সদস্য, আইসিএমআর –এর মহানির্দেশক, জৈব প্রযুক্তি বিভাগের সচিবরা উপস্থিত ছিলেন।  

 

ভারতীয় অলিম্পিয়ানদের উদ্বুদ্ধ করুন! #Cheers4India
Modi Govt's #7YearsOfSeva
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
Over 44 crore vaccine doses administered in India so far: Health ministry

Media Coverage

Over 44 crore vaccine doses administered in India so far: Health ministry
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM greets CRPF personnel on Raising Day
July 27, 2021
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi, has greeted the CRPF personnel on the Raising Day.

In a tweet, the Prime Minister said, "Greetings to all courageous @crpfindia personnel and their families on the force’s Raising Day. The CRPF is known for its valour and professionalism. It has a key role in India’s security apparatus. Their contributions to further national unity are appreciable".