শেয়ার
 
Comments
PM Modi to visit Vietnam; hold bilateral talks with PM Nguyen Xuan Phuc
PM Narendra Modi to meet the President of Vietnam & several other Vietnamese leaders
PM Modi to pay homage to Ho Chi Minh & lay a wreath at the Monument of National Heroes and Martyrs
Prime Minister Modi to visit the Quan Su Pagoda in Vietnam

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ ভিয়েতনাম সফরে যাচ্ছেন। দু’দিনের এই সফর শেষে প্রধানমন্ত্রী আগামীকাল থেকে চিনের হ্যাংঝাউ’তে জি-২০ বার্ষিক শিখর সম্মেলনেও যোগ দেবেন। এই শিখরসম্মেলন চলবে ৩ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর ২০১৬ পর্যন্ত।

তাঁরফেসবুক অ্যাকাউন্টে একগুচ্ছ পোস্টে প্রধানমন্ত্রী বলেছেন, “ভিয়েতনামের জাতীয় দিবসেসেদেশের জনসাধারণকে শুভেচ্ছা। ভিয়েতনাম হল বন্ধুরাষ্ট্র, যার সঙ্গে আমরা আমাদেরসম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে চাই।

আজসন্ধ্যায় আমি ভিয়েতনামের হ্যানয়ে পৌঁছব, এক অত্যন্ত গুরুত্বপূর্ণ সফরের সূচনায়,যেটা ভারত ও ভিয়েতনামের ঘনিষ্ঠ সম্পর্ককে আরও সুদৃঢ় বাঁধনে বাঁধবে। ভারত-ভিয়েতনাম অংশিদারিত্ব এশিয়া তথা পৃথিবীর বাকিঅংশের পক্ষেও কল্যাণকর হবে।

এই সফরের সময় আমি সেদেশের প্রধানমন্ত্রী শ্রী ন্‌গুয়েনজুয়ান ফুক-এর সঙ্গে বিস্তারিত আলোচনা করব। আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের পূর্ণদিগন্তই খতিয়ে দেখা হবে।

আমি ভিয়েতনামের রাষ্ট্রপতি শ্রী ত্রান দাই কোয়াং,ভিয়েতনামের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক শ্রী ন্‌গুয়েন ফু ত্রং এবং সেদেশেরজাতীয় আইনসভার অধ্যক্ষ শ্রীমতী ন্‌গুয়েন থি কিম ন্‌গান-এর সঙ্গেও সাক্ষাৎ করব।

আমরা ভিয়েতনামের সঙ্গে এমন এক বলিষ্ঠ অর্থনৈতিক সম্পর্কগড়ে তুলতে চাই, যা দু’দেশের নাগরিকদের পক্ষেই পারস্পরিক কল্যাণপ্রদ হয়। আমারভিয়েতনাম সফরের সময়ে দু’দেশের মানুষে-মানুষে যোগাযোগ বাড়ানোর দিকেই আমার চেষ্টাথাকবে।

ভিয়েতনামে আমার বিংশ শতাব্দীর অন্যতম শ্রেষ্ঠ নেতা হো চিমিন-এর প্রতি শ্রদ্ধা জানানোর সুযোগ ঘটবে। আমি সেখানে কোয়ান সু প্যাগোডা দর্শনছাড়াও জাতীয় বীর ও শহীদদের স্মারকে পুষ্পার্ঘ্য নিবেদন করব।

আমি চিনের হ্যাংঝাউ-তে জি-২০ বার্ষিক শীর্ষ বৈঠক উপলক্ষে৩ থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত থাকব। ভিয়েতনামে এক গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সফরশেষে আমি হ্যাংঝাউ-তে পৌঁছব।

জি-২০ শীর্ষ বৈঠকের সময়ে আমার বিশ্বের অন্য নেতৃবৃন্দেরসঙ্গে আন্তর্জাতিক অগ্রাধিকারমূলক বিষয়ে এবং উদ্ভূত চ্যালেঞ্জগুলির বিষয়ে কথা বলারসুযোগ ঘটবে। বিশ্ব অর্থনীতিকে সুস্থায়ী ও সুদৃঢ় বৃদ্ধির পথে স্থাপন করতে এবংসামাজিক সুরক্ষা ও অর্থনৈতিক চ্যালেঞ্জগুলির মোকাবিলার জন্য বিভিন্ন পন্থাপদ্ধতিনিয়েও আমরা আলোচনা করব।

ভারত আমাদের সামনের সমস্ত বিষয়গুলি নিয়ে গঠনাত্মক আলোচনাকরবে এবং সুস্থায়ী, বলিষ্ঠ ও সার্বিক আন্তর্জাতিক অর্থনৈতিক ব্যবস্থা গড়ে তোলারজন্য আলোচ্যসূচি এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাবে, যাতে বিশ্ব জুড়ে মানুষেরআর্থ-সামাজিক অবস্থার উন্নতি ঘটে, বিশেষ করে তাদের, উন্নয়নশীল দেশে যেসব মানুষদেরএটা সবথেকে বেশি প্রয়োজন।

আমি একটি পরিণামদর্শী ও ফলপ্রদ শীর্ষ বৈঠকের আশায়রয়েছি”।

'মন কি বাত' অনুষ্ঠানের জন্য আপনার আইডিয়া ও পরামর্শ শেয়ার করুন এখনই!
Modi Govt's #7YearsOfSeva
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
PLI scheme for auto sector to re-energise incumbents, charge up new players

Media Coverage

PLI scheme for auto sector to re-energise incumbents, charge up new players
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM condoles demise of Akhara Parishad's President, Shri Narendra Giri
September 20, 2021
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi has expressed deep grief over the demise of Shri Narendra Giri, the President of Akhara Parishad.

In a tweet, the Prime Minister said;

"अखाड़ा परिषद के अध्यक्ष श्री नरेंद्र गिरि जी का देहावसान अत्यंत दुखद है। आध्यात्मिक परंपराओं के प्रति समर्पित रहते हुए उन्होंने संत समाज की अनेक धाराओं को एक साथ जोड़ने में बड़ी भूमिका निभाई। प्रभु उन्हें अपने श्री चरणों में स्थान दें। ॐ शांति!"