শেয়ার
 
Comments
আপনারা হলেন দেশের দূত, এবং অসাধারণ ক্রীড়া দক্ষতার মাধ্যমে বিশ্ব মঞ্চে দেশের মর্যাদা বৃদ্ধি করেছেন: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী প্রতিনিধিদলের অদম্য মনোভাব ও ইচ্ছাশক্তির উচ্ছ্বসিত প্রশংসা করেন
প্রধানমন্ত্রী প্যারা-অ্যাথলিটদের বলেন, মানুষকে অনুপ্রাণিত করতে এবং পরিবর্তন আনতে সাহায্য করতে তাঁদের খেলাধূলা জগতের বাইরে বিভিন্ন বিষয়ে পরিচিত করানো উচিৎ
প্রতিনিয়ত পরামর্শদান, অনুপ্রেরণা এবং সহায়তার জন্য খেলোয়াড়রা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান

প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আজ তাঁর বাসভবনে টোকিও ২০২০ প্যারালিম্পিক প্রতিযোগিতায় অংশ নেওয়া ভারতীয় প্রতিনিধিদলকে সংবর্ধনা জানিয়েছেন। এই প্রতিনিধিদলে প্যারা অ্যাথলিটরা ছাড়াও প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রী দলটির সঙ্গে পরিচিত হন এবং আলাপচারিতায় যোগ দেন। প্রতিযোগিতায় রেকর্ড ভেঙ্গে ঐতিহাসিক ক্রীড়া দক্ষতা প্রদর্শনের জন্য তাঁদের অভিনন্দন জানান তিনি। শ্রী মোদী বলেন, তাঁদের অর্জিত এই সাফল্য দেশের সমগ্র ক্রীড়া ক্ষেত্রে মনোবল উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে এবং আগামী দিনে উদীয়মান ক্রীড়াবিদদের ক্রীড়া ক্ষেত্রে এগিয়ে আসার উৎসাহ যোগাবে। 

প্রধানমন্ত্রী এই প্রতিনিধিদলের অদম্য মনোভাব ও ইচ্ছাশক্তির উচ্ছ্বসিত প্রশংসা করেন। তিনি বলেন, প্যারা অ্যাথলিটরা জীবনে নানা প্রতিকূলতার মধ্যেও অদম্য ইচ্ছাশক্তির জোরে প্রশংসনীয় ক্রীড়া দক্ষতার পরিচয় দিয়েছেন। যাঁরা এই প্রতিযোগিতায় সাফল্য অর্জন করতে পারেনি, তাঁদের মনোবল বাড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, একজন সত্যিকরের ক্রীড়াবিদ কখনই পরাজয় বা জয়ে হতাশ হন না, শুধু এগিয়ে যান। তিনি বলেন, এই প্যারা অ্যাথলিটরা হলেন দেশের দূত। তাঁরা তাঁদের অসাধারণ ক্রীড়া দক্ষতার মাধ্যমে বিশ্ব মঞ্চে দেশের মর্যাদা বৃদ্ধি করেছেন। 

প্রধানমন্ত্রী বলেন, ‘তপস্যা, পৌরুষত্ব এবং পরাক্রম’ – এর মাধ্যমে প্যারা অ্যাথলিটরা তাঁদের প্রতি সাধারণ মানুষের দৃষ্টিভঙ্গীতে পরিবর্তন নিয়ে এসেছেন। তিনি বলেন, আজাদি কা অমৃত মহোৎসব উদযাপনের সময় তাঁদের খেলাধূলা জগতের বাইরে বিভিন্ন বিষয়ে পরিচিত করানো উচিৎ এবং তাঁরা কিভাবে মানুষকে অনুপ্রাণিত করতে পারেন ও পরিবর্তন আনতে সাহায্য করতে পারেন – তা অনুসন্ধান করা দরকার। 

তাঁদের আমন্ত্রণ জানানোর জন্য প্রধানমন্ত্রীকে প্যারা অ্যাথলিটরা ধন্যবাদ জানান এবং তাঁরা বলেন যে, একই টেবিলে প্রধানমন্ত্রীর সঙ্গে বসা এক বিরাট সাফল্যের। প্রতিনিয়ত পরামর্শদান, অনুপ্রেরণা এবং সহায়তার জন্য তাঁরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। প্যারা অ্যাথলিটরা বলেন, সাফল্য অর্জনের পর প্রধানমন্ত্রীর কাছ থেকে অভিনন্দনমূলক ফোনকল এসেছে। অন্যান্য দেশের ক্রীড়াবিদদের সামনে এই ধরনের শুভেচ্ছা আসা এক গর্বের বিষয়। সরকার তাঁদের প্রশিক্ষণের জন্য সর্বোত্তম ব্যবস্থা করে দেওয়ার ক্ষেত্রে কোনও রকম অবকাশ রাখেনি বলেও তাঁরা জানান। 

বেশ কয়েকজন খেলোয়াড় তাঁদের স্বাক্ষরিত ক্রীড়া সরঞ্জাম প্রধানমন্ত্রীর হাতে উপহার-স্বরূপ তুলে দেন। সমস্ত পদকজয়ীদের স্বাক্ষর করা একটি উত্তরীয় প্রধানমন্ত্রীকে উপহার দেওয়া হয়। শ্রী মোদী বলেন, তাঁদের উপহার-স্বরূপ দেওয়া এই ক্রীড়া সরঞ্জামগুলি নিলাম করা হবে। অনুষ্ঠানে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী ও কেন্দ্রীয় আইন মন্ত্রী উপস্থিত ছিলেন। 

'মন কি বাত' অনুষ্ঠানের জন্য আপনার আইডিয়া ও পরামর্শ শেয়ার করুন এখনই!
২০ বছরের সেবা ও সমর্পণের ২০টি ছবি
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
Indian startups raise $10 billion in a quarter for the first time, report says

Media Coverage

Indian startups raise $10 billion in a quarter for the first time, report says
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
PM expresses grief over the loss of lives due to heavy rainfall in parts of Uttarakhand
October 19, 2021
শেয়ার
 
Comments

The Prime Minister, Shri Narendra Modi has expressed grief over the loss of lives due to heavy rainfall in parts of Uttarakhand.

In a tweet, the Prime Minister said;

"I am anguished by the loss of lives due to heavy rainfall in parts of Uttarakhand. May the injured recover soon. Rescue operations are underway to help those affected. I pray for everyone’s safety and well-being."