শেয়ার
 
Comments

প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব গ্রহণের পর থেকে নরেন্দ্র মোদী কয়েক দশক ধরে দেশে চলতে থাকা ভিআইপি সংস্কৃতির অবসান ঘটানোর উপর জোর দিয়েছেন। তাঁর কথা ও কাজের মাধ্যমে তিনি দেখিয়েছেন যে, সমস্ত নাগরিক সমান এবং দেশে বৈষ্যমের কোনো জায়গা নেই। 

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, নতুন ভারতে ভিআইপি নয়, ইপিআই (এভরি পার্সন ইমপর্ট্যান্ট) প্রয়োজন। 

তিনি গাজিয়াবাদে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)-এর ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

প্রধানমন্ত্রী মোদী তাঁর জীবনের একটি ঘটনার কথা বলেন, বিজেপি সংগঠনের সঙ্গে কাজ করার তিনি কিভাবে তাঁর দলের সহকর্মীর মেজাজ ঠাণ্ডা করেছিলেন, যাঁকে বিমানবন্দরে সিআইএসএফ কর্মী চেক করছিলেন। 

তিনি সিআইএসএফ কর্মীর প্রশংসা করেন এবং বলেন, কোনও রকম প্রেসার ছাড়াই তাঁদের দায়িত্ব পালন এবং জাতির রক্ষা করা উচিত। 

প্রধানমন্ত্রী মোদী এও বলেন যে, সিআইএসএফ কর্মীদের তাঁদের দায়িত্ব পালন করার ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা হচ্ছে রাজনৈতিক নেতারা। 

ভাষণের এই অংশটির জন্য শ্রোতাদের কাছ থেকে উল্লাসপূর্ণ সাধুবাদ মিলেছে।

প্রধানমন্ত্রী মোদী ঠিক কী বলেছেন তা দেখুন:

 

ডোনেশন
Explore More
আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী

জনপ্রিয় ভাষণ

আমাদের ‘চলতা হ্যায়’ মানসিকতা ছেড়ে ‘বদল সাকতা হ্যায়’ চিন্তায় উদ্বুদ্ধ হতে হবে: প্রধানমন্ত্রী
I-T dept issues tax refunds of Rs 1.57 trillion, up by 27.2% in 2019

Media Coverage

I-T dept issues tax refunds of Rs 1.57 trillion, up by 27.2% in 2019
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
ভারতের বৈশ্বিক অবস্থান নতুন উচ্চতায়!
April 23, 2019
শেয়ার
 
Comments

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতের বৈশ্বিক অবস্থানকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন, গোটা বিশ্ব তাঁর রূপান্তরমূলক নেতৃত্বের প্রশংসা করছে। তিনি অনেক দেশ এবং সংগঠনের সর্বোচ্চ সম্মানে ভূষিত হয়েছেন। 

অর্ডার অফ সেন্ট অ্যান্ড্রু দ্য অ্যাপস্টল: এপ্রিল ২০১৯

সম্প্রতি, "আন্তর্জাতিক স্তরে ভারত ও রাশিয়ার মধ্যে কূটনীতিগত সম্পর্কের উন্নতিতে অনবদ্য অবদান ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিশ্চিত করার" জন্য রাশিয়া সরকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সে দেশের সর্বোচ্চ সম্মানে ভূষিত করেছে। 

অর্ডার অফ জায়েদ: এপ্রিল ২০১৯

সংযুক্ত আরব আমিরশাহী ২০১৯-র এপ্রিলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত করেছে ভারত ও সংযুক্ত আরব আমিরশাহীর মধ্যে কৌশলগত সম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার জন্য। 

প্রধানমন্ত্রী মোদী বিভিন্ন ধর্ম, ভাষা ও সংস্কৃতির মানুষ রয়েছে এমন দেশের প্রত্যেকের জন্য কাজ করছেন, এই সন্মান তারই স্বীকৃতি। .

সিওল শান্তি পুরস্কার ২০১৮ - অক্টোবর ২০১৮

ভারতীয় ও বিশ্ব অর্থনীতির বিকাশে অবদান রাখার জন্য ২০১৮-র অক্টোবর মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সিওল শান্তি পুরস্কার প্রদান করা হয়। 

ধনী ও দরিদ্রের মধ্যে আর্থ-সামাজিক বৈষম্য দূরীকরণে মোদীনমিক্স নীতির প্রশংসা করেছে সিওল শান্তি কমিটি। দুর্নীতি দমনে বিভিন্ন পদক্ষেপ এবং সরকারি ব্যবস্থাকে আরও স্বচ্ছ করতে প্রধানমন্ত্রীর গৃহীত উদ্যোগগুলিরও অকুন্ঠ প্রশংসা করেছে কমিটি। 

মোদীর শাসনকালে’ 'অ্যাক্ট ইস্ট পলিসি' বা পূর্বে তাকাও নীতি এবং আঞ্চলিক ও বিশ্ব শান্তি রক্ষার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর আন্তরিক অবদানকেও কমিটি বিশেষ কৃতিত্ব দিয়েছে। 

২০১৯-র ফেব্রুয়ারিতে দক্ষিণ কোরিয়া প্রজাতন্ত্র সফরকালে প্রধানমন্ত্রী মোদীর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। 

সিওল শান্তি পুরস্কার ২০১৮ - অক্টোবর ২০১৮

 

ইউএনপি চ্যাম্পিয়নস্‌ অফ দ্য আর্থ পুরস্কার - সেপ্টেম্বর ২০১৮

'চ্যাম্পিয়নস্‌ অফ দ্য আর্থ' পুরস্কার পরিবেশ সংক্রান্ত ক্ষেত্রে রাষ্ট্রপুঞ্জের সর্বোচ্চ সম্মান। 

আন্তর্জাতিক সৌরসংঘের কাজে নেতৃত্বদান ও ২০২২ সালের মধ্যে ভারতকে প্লাস্টিকমুক্ত করতে অভূতপূর্ব অঙ্গীকার গ্রহণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাষ্ট্রসঙ্ঘের চ্যাম্পিয়নস্‌ অফ দ্য আর্থ সম্মানে ভূষিত করা হয়েছে।

 

গ্রান্ড কলার অফ স্টেট অব ফিলিস্তিন - ফেব্রুয়ারি ২০১৮

'গ্রান্ড কলার অফ স্টেট অব ফিলিস্তিন' হচ্ছে ফিলিস্তিনের সর্বোচ্চ পুরস্কার। 

ভারত ও ফিলিস্তিনের মধ্যে সম্পর্ক সর্বোচ্চ শিখরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী মোদীর অবদানের জন্য গত বছর ফেব্রুয়ারি মাসে ফিলিস্তিন সফরকালে তাঁকে সে দেশের সর্বোচ্চ পুরস্কার গ্রান্ড কলার অফ স্টেট অব ফিলিস্তিন দেওয়া হয়।

 

আমির আমানুল্লাহ খান পুরস্কার জুন ২০১৬

২০১৬-র জুন মাসে আফগানিস্তান প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীকে সে দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান আমির আমানুল্লাহ খান পুরস্কার প্রদান করেছে।  

আফগান-ভারত মৈত্রী বাঁধের ঐতিহাসিক উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীকে এই সম্মান প্রদান করা হয়।

কিং আবদুল্লাজিজ সাশ পুরস্কার - এপ্রিল ২০১৬

২০১৬-র জুন মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সেদেশের সর্বোচ্চ অসামরিক সম্মান দ্য কিং আবদুল্লাজিজ সাশ-এ ভূষিত করেছে সৌদি আরব। 

আধুনিক সৌদি আরবের প্রতিষ্ঠাতা আবদুল আজিজ আল সৌদের পর প্রধানমন্ত্রীকে এই পুরস্কার প্রদান করেন যুবরাজ সালমান বিন আবদুল আজিজ।