শেয়ার
 
Comments
Big boost to infrastructure development in Uttar Pradesh: Six-laning of Handia-Varanasi section of NH-2 cleared by Cabinet
Six-laning of Handia-Varanasi section of NH-2 in Uttar Pradesh improve infrastructure in the state, add to socio-economic progress

উত্তর প্রদেশের ২ নম্বর জাতীয় মহাসড়কের হান্ডিয়া-বারাণসী সেকশনটিকে ছয়লেনের রাস্তায় রূপান্তরিত করার এক প্রস্তাবে বুধবার অনুমোদন দেওয়া হলপ্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় মন্ত্রিসভারঅর্থনৈতিক বিষয় সংক্রান্ত কমিটির বৈঠকে। প্রকল্পটি রূপায়িত হবে জাতীয় মহাসড়কউন্নয়ন প্রকল্পের পঞ্চম পর্যায়ে।

ছয় লেনের রাস্তায় রূপান্তরিত করার প্রস্তাব রূপায়ণে ব্যয় ধরা হয়েছে ২১৪৭কোটি ৩৩ লক্ষ টাকা। এর মধ্যে জমি অধিগ্রহণ, পুনর্বাসন এবং প্রাক্‌-নির্মাণ পর্বেরআনুষঙ্গিক ব্যয়ের কথাও ধরা হয়েছে। প্রস্তাবিত সড়কটির মোট দৈর্ঘ্য হবে ৭৩কিলোমিটার।

প্রকল্পটি রূপায়িত হলে উত্তর প্রদেশে পরিকাঠামো ক্ষেত্রের প্রসার ওউন্নয়নের পাশাপাশি মহাসড়কের ঐ অংশটি দিয়ে ভারী যান চলাচলের ক্ষেত্রে ব্যয় ও সময়েরবিশেষ সাশ্রয় হবে। এছাড়াও, সংশ্লিষ্ট অঞ্চলে বসবাসকারী জনসাধারণের আর্থ-সামাজিকঅবস্থার বিকাশেও বিশেষ সাহায্য করবে এই প্রকল্পটি। হিসাবঅনুযায়ী, মহাসড়কের এই অংশে ১ কিলোমিটার সড়ক নির্মাণের জন্য প্রয়োজন হবে ৪,০৭৬শ্রমদিবসের। ফলে, এই প্রকল্প রূপায়ণকালে ৩ লক্ষ শ্রমদিবস সৃষ্টির উজ্জ্বল সম্ভাবনারয়েছে।

Explore More
৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ

জনপ্রিয় ভাষণ

৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লার প্রাকার থেকে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশে ভাষণের বঙ্গানুবাদ
How PM Modi shaped the politics of Gujarat — and its latest win

Media Coverage

How PM Modi shaped the politics of Gujarat — and its latest win
...

Nm on the go

Always be the first to hear from the PM. Get the App Now!
...
সোশ্যাল মিডিয়া কর্নার 8 ডিসেম্বর 2022
December 08, 2022
শেয়ার
 
Comments

Appreciation For PM Modi’s Relentless Efforts Towards Positive Transformation of the Nation

Citizens Congratulate Indian Railways as it Achieves a Milestone in Freight Transportation for FY 2022-23